শিরোনাম
কুমিল্লাকে হারিয়ে ফাইনালে ঢাকা
প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৭, ২২:৫৬
কুমিল্লাকে হারিয়ে ফাইনালে ঢাকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলের প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠেছে ঢাকা ডাইনামাইটস। ঢাকার স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি কুমিল্লা ভিক্টোরিয়ানস। ঢাকার দেয়া ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৯৬ রানে গুড়িয়ে গেছে কুমিল্লা। ফলে ৯৫ রানের জয় নিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠলো ঢাকা।


এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।


দলীয় ১১ রানের মাথায় মেহেদী মারুফ (৬) ফিরে গেলেও এভিন লুইস ও জো ডেনলি দ্বিতীয় উইকেট জুটিতে ৬৯ রান যোগ করেন। লুইচ ৩২ বলে ৪৭ রান করে ফিরে গেলে ডেনলির সঙ্গে জুটি বাধেন কাইরন পোলার্ড। দলীয় ১২৩ রানের মাথায় পোলার্ড ১৮ বলে ৩১ রান করে ফিরে গেলে ডেনলিও ১৩৮ রানের মাথায় ২৫ বলে ৩২ করে ফিরে যান। শেষ দিকে শহীদ আফ্রিদির ১৯ বলে ৩০ রানের ঝড়ো ইনিংসের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে ঢাকা।


কুমিল্লার হয়ে হাসান আলী সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া ডোয়াইন ব্রাভো ২টি ও শোয়েব মালিক ১টি উইকেট নেন।


জবাবে ব্যাট করতে নেমে একমাত্র অধিনায়ক তামিম ইকবাল ছাড়া কেউ দাঁড়াতেই পারেননি। তামিম এক প্রান্ত আগলে রেখেছিলেন। কিন্তু অপর পাশে ব্যাটসম্যানদের আশা-যাওয়া চলছিল। দলীয় ৫৫ রানে তামিম (৩১) রান করে বিদায় নেন। এটাই কুমিল্লার সর্বোচ্চ ইনিংস। তামিম ইকবাল ছাড়া কুমিল্লার আর কোনো স্বীকৃত ব্যাটসম্যান দুই অংকের কোটায় পৌঁছাতে পারেননি। শেষ দিকে হাসান আলীর ১৮ ও মেহেদী হাসানের ১৫ রানের সুবাদে একশ’র কাছাকাছি স্কোরটাকে টেনে নিতে সক্ষম হয় কুমিল্লা।


ঢাকার হয়ে শহীদ আফ্রিদি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া সাকিব আল হাসান ও মোসাদ্দেক হোসেন ২টি করে উইকেট নেন।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com