শিরোনাম
নাসিরের জাদুতে ৬৭ রানে অলআউট চিটাগং, ১০ উইকেটে জয়ী সিলেট
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ১৫:২২
নাসিরের জাদুতে ৬৭ রানে অলআউট চিটাগং, ১০ উইকেটে জয়ী সিলেট
ফাইল ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিনায়ক নাসির হোসেনের বিধ্বংসী ঘুর্ণিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের পঞ্চম আসরে টুর্নামেন্টের ৩৭তম ম্যাচে চিটাগং ভাইকিংসকে ৬৭ রানেই অলআউট করে ১০ উইকেটে জয়ী হয়েছে সিলেট সিক্সার্স।সিলেটের মাত্র ৫৪ মিনিট ও ১২ ওভার লেগেছে চিটাগংকে গুটিয়ে দিতে।


বিপিএলের ইতিহাসে এই নিয়ে তৃতীয় বার কোন দল ১০ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতলো। সিলেট পর্বে প্রথম তিন ম্যাচ জয়ের পর সাত ম্যাচ বাদে আজ টুর্নামেন্টে চতুর্থ জয়ের স্বাদ পেল নাসির-সাব্বিরের দলটি।


মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রবিবার টস জিতে চিটাগং ভাইকিংসকে প্রথমে ব্যাটিং-এর আমন্ত্রণ জানায় সিলেট সিক্সার্স। শুরু থেকে চিটাগং ব্যাটসম্যানদের ব্যাকফুটে ঠেলে দেন নাসির। ইনিংসের প্রথম ওভারেই ২ উইকেট শিকার করেন তিনি। চিটাগং-এর অধিনায়ক নিউজিল্যান্ডের লুক রঞ্চি ৬ ও সৌম্য সরকার শুন্য রানে ফিরেন।


এরপর আরো ৩ উইকেট নিয়ে টি-২০ ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট পেলেন নাসির। তার বোলিং ফিগার ছিলো ৪ ওভার ৩১ রানে ৫ উইকেট। এছাড়া সিলেটের পক্ষে নাবিল সামাদ ৭ রানে ৩ ও শরিফুল্লাহ ২ উইকেট নেন।


চিটাগং-এর পক্ষে উইকেটরক্ষক ইরফান শুক্কুর ১৫, ইংল্যান্ডের লুইস রিসি ১২ ও দক্ষিণ আফ্রিকার স্তিয়ান ভ্যান জাইল ১১ রান করেন। বিপিএলে এটি চতুর্থ সর্বনিম্ন স্কোর।


জয়ের জন্য ৬৮ রানের টার্গেট দেখেশুনেই স্পর্শ করে ফেলেন সিলেটের দুই ওপেনার পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার। এজন্য তারা মোকাবেলা করেছেন ৬৭টি বল। ৬টি চারে ৩৩ বলে ৩৬ রান নিয়ে রিজওয়ান ও ৪টি চার ও ১ ছক্কায় ৩৪ বলে ৩২ রান নিয়ে অপরাজিত থাকেন ফ্লেচার। ম্যাচের সেরা হয়েছেন সিলেটের নাসির।


এই জয়ে ১১ খেলায় ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো সিলেট। তাই শেষ চারের ওঠার দৌঁড়ে এখনো টিকে আছে নাসির-সাব্বিরের দলটি। সমান সংখ্যক ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে চিটাগং ভাইকিংস।


সংক্ষিপ্ত স্কোর :


চিটাগং ভাইকিংস : ৬৭/১০, ১২ ওভার (শুক্কুর ১৫, রিসি ১২, নাসির ৫/৩১)।


সলেট সিক্সার্স : ৬৮/০, ১১.১ ওভার (রিজওয়ান ৩৬*, ফ্লেচার ৩২*)।


ফল : সিলেট সিক্সার্স ১০ উইকেটে জয়ী।


ম্যাচ সেরা : নাসির হোসেন (সিলেট সিক্সার্স)।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com