শিরোনাম
ঘরের মাঠে সেল্টার সঙ্গে বার্সার ড্র
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৭, ০৬:২১
ঘরের মাঠে সেল্টার সঙ্গে বার্সার ড্র
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

সেল্তা দে ভিগোর বিপক্ষে ম্যাচের শুরুর দিকে পিছিয়ে পড়ার পর লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। কিন্তু বাকি সময়ে নিজেদের জাল অক্ষত রাখতে না পারায় ড্রয়ের হতাশায় মাঠ ছাড়তে হয়েছে এরনেস্তো ভালভেরদের দলকে।


শনিবার কাম্প নউয়ে লা লিগার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।


চলতি মৌসুমে লিগে এই প্রথম টানা দুই ম্যাচে পয়েন্ট হারাল বার্সেলোনা। গত সপ্তাহে ভালেন্সিয়ার মাঠে ১-১ গোলে ড্র করেছিল তারা।


ঘরের মাঠে ২০তম মিনিটে পিছিয়ে পড়ে বার্সেলোনা। মাঝমাঠের কাছে অফসাইডের ফাঁদ ভেঙে বল পায়ে ক্ষিপ্র গতিতে ছুটে ডি-বক্সে ঢুকে বাঁয়ে মাক্সি লোপেসকে পাস দেন ইয়াগো আসপাস। সতীর্থের শট গোলরক্ষক মার্ক আন্ড্রে টের-স্টেগেন পা দিয়ে ঠেকানোর পর ফিরতি বল অনায়াসে জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড আসপাস।


পিছিয়ে পড়ার দেড় মিনিটের মাথায় সমতায় ফেরে স্বাগতিকরা। ডি-বক্সের বাইরে সুয়ারেসের ছোট পাস ধরে ফিরতি পাস দিয়েছিলেন পাওলিনিয়ো; কিন্তু না ধরে ছেড়ে দেন উরুগুয়ের স্ট্রাইকার। পেছনে থাকা মেসি বল ধরে নিচু শটে লিগে তিন ম্যাচের গোল খরা কাটান।
লা লিগার এই মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার এটি ত্রয়োদশ গোল। আর সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে আর্জেন্টাইন ফরোয়ার্ডের গোল হলো ১৭টি।


৩২তম মিনিটে সুয়ারেসের একটি শট প্রতিহত হওয়ার পর মেসির শট পোস্টে লাগে।


দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি সুযোগ নষ্ট হয় বার্সেলোনার। এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে কিছুটা এগিয়ে গোলরক্ষককে কাটিয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন পাওলিনিয়ো।


৬২তম মিনিটে পাসিং ফুটবলের দারুণ এক নির্দশন দেখিয়ে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে জর্দি আলবার পাস পেয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন লুইস সুয়ারেস।


আট মিনিট পর আসপাস-লোপেস জুটিতেই সমতায় ফেরে সেল্তা। ডান দিকের বাই-লাইনের কাছে আলবাকে ফাঁকি দিয়ে আসপাসের করা কাটব্যাক ধরে গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড লোপেস।


৮৫তম মিনিটে দেনিস সুয়ারেসের শট প্রতিহত হওয়ার পর মেসির হেড অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।


১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া ৫ পয়েন্ট কম নিয়ে আছে দ্বিতীয় স্থানে।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com