শিরোনাম
সাকিবের ঘূর্ণিতে ঢাকার সহজ জয়
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০১৭, ২৩:৪১
সাকিবের ঘূর্ণিতে ঢাকার সহজ জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলে দিনের দ্বিতীয় খেলায় অধিনায়ক সাকিব আল হাসানের ঘূর্ণিতে রাজশাহী কিংসের বিপক্ষে সহজ জয় পেয়েছে খেলায় ঢাকা ডাইনামাইটস। ঢাকার দেয়া পাহাড় সমান রান তাড়া করতে নেমে ১৮.৩ ওভারে মাত্র ১০৬ রানেই অলআউট হয়ে যায় মুশফিকুর রহীমের দল। ফলে ম্যাচ ৯৯ রানে জিতে নেয় ঢাকা ডায়নামাইটস।
এ জয়ের ফলে শেষ চার নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস। অপরদিকে রাজশাহীর শেষ চারে ওঠা বেশ কঠিন হয়ে গেলো। তাদের সামনে বাকি আছে আর একটি ম্যাচ। ১১ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৮। ওই ম্যাচটি জিতলে হবে ১০। সে ক্ষেত্রে রংপুর রাইডার্সকে হারতে হবে বাকি দুই ম্যাচেই। রংপুর একটিতে কোনোমতে জিতে গেলেই বিদায় নিতে হবে গতবারের রানারআপদের।


শুরু থেকেই সাকিব আল হাসানের ঘূর্ণি তোপের মুখে পড়ে রাজশাহী। প্রথম ওভারেই তিনি ফিরিয়ে দেন ওপেনার লেন্ডল সিমন্স এবং তিন নম্বরে ব্যাট করতে নামা লুক রাইটকে। পরের ওভারেই মুশফিকুর রহীমকে ফিরিয়েই রাজশাহীর পরাজয় প্রায় নিশ্চিত করে দেন ঢাকার অধিনায়ক। এ সময় রাজশাহীর রান মোটে ৯। সাকিবের সঙ্গে জ্বলে ওঠেন মোসাদ্দেক সৈকতও। তিনি স্ট্যাম্পিনের ফাঁদে ফেলেন জাকির হাসানকে। ১৯ রানেই শেষ ৪ উইকেট।


এরপর খানিকটা ঝড় তোলার চেষ্টা করেন সাতিম প্যাটেল আর মুমিনুল হক। ৩৬ রানের জুটি গড়েন তারা দু’জন। কিন্তু কাইরন পোলার্ডের বলে বিরক্ত হয়ে বিগ শট খেলতে গিয়ে নাদিফ চৌধুরীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।


রাজশাহীর হয়ে সর্বোচ্চ ২৮ রানের ইনিংস খেলেন সামিত প্যাটেল। ১৭ বল খেলে দুই বাউন্ডারি ও ২ ওভার বাউন্ডারির সাহায্যে তিনি এ ইনিংসটি খেলেন। আর দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি আসে মুমিনুল হকের ব্যাট থেকে। ২১ বল খেলে ১৯ রান করেন তিনি। এছাড়া মিরাজের ব্যাট থেকে আসে ১৬ রান। উসামা মীর করেন ১০ রান। রাজশাহীর আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি।


ঢাকার বোলারদের মধ্যে সাকিব আল হাসান একাই নিয়েছেন ৪টি উইকেট। সাদমান ও মোসাদ্দেক নিয়েছেন ২টি করে উইকেট। এছাড়া কাইরন পোলার্ড ও শহিদ আফ্রিদি নেন ১টি উইকেট।


এর আগে রাজশাহীর চরম বাজে ফিল্ডিংয়ের সুযোগে ঢাকার দুই ওপেনার জো ড্যানলি ও সুনিল নারিন বিশাল এক জুটি গড়েন। মূলতঃ তাদের দু’জনের ১২৯ রানের এ জুটির ওপর ভর করেই ঢাকা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২০৫ রান।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com