শিরোনাম
স্টেডিয়ামে হিজাবে পুরুষ!
প্রকাশ : ০১ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৮
স্টেডিয়ামে হিজাবে পুরুষ!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
ইরানে ইসলামি জীবনযাপন অনেক কড়াকড়িভাবে পালন করা হয়। বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে হিজাব পড়তেই হবে। আর মেয়েদের খেলাধুলায় যাতে করে পর্দার বরখেলাপ না হয় সেজন্য গ্যালারিতে পুরুষ নিষিদ্ধ করা হয়েছে।


কিন্তু সম্প্রতি এক ম্যাচে হিজাব পড়ে ঢুকে পড়েন একজন পুরুষ। এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলাকালে এমন ঘটনা ঘটেছে।


এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলাকালে সেই খেলা দেখতে হিজাব পরে স্টেডিয়ামে ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। কিছুক্ষণ পরই বিষয়টি নজরে আসে ফেডারেশন কর্তৃপক্ষের। হন্তদন্ত হয়ে ছুটে আসেন কর্তা ব্যক্তিরা। পর্দার আড়ালের ব্যক্তিকে ততক্ষণে শনাক্ত করা গেছে। তিনি আর কেউ নন থাইল্যান্ডের কাবাডি কোচ।


ঘটনাটি ঘটেছে ইরানের গোরগানে। সে দেশে মেয়েদের যেকোনো খেলা দেখাই পুরুষ ও সংবাদ মাধ্যমের জন্য নিষিদ্ধ করেছে ইরান।


ইরানিয়ান কাবাডি ফেডারেশনের মুখপাত্র আহুজার মারকালাই একটি ওয়েবসাইটে দাবি করেছেন, মেয়েদের খেলা দেখা নিষিদ্ধ জেনেও কেন তিনি এমন কাজ করলেন বুঝতে পারছি না। মেয়েদের প্রতি এমন অশ্রদ্ধামূলক আচরণের জন্য তাকে ক্ষমা চাইতে হবে।


আনন্দবাজারের খবরে বলা হয়েছে, এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলছিল বুধবার। কড়া নিরাপত্তা ছিল সর্বত্র। হঠাৎই নজরে আসে কালো ওড়না ঢাকা এক ব্যক্তি ঘাপটি মেরে বসে খেলা দেখছেন।


ওড়নাটি অনেকটা হিজাবের মতো করে মাথায় জড়ানো। কিন্তু বাকি পোশাক পুরুষের। তাকে দ্রুত ওই জায়গা থেকে চলে যাওয়ার নির্দেশ দেন ফেডারেশন কর্তৃপক্ষ।


পরে সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ইরানের একটি সংবাদ মাধ্যম জানায়, ওই ব্যক্তি আসলে থাইল্যান্ডের মহিলা কাবাডি দলের কোচ।


ওই দিন কোচের ইউনিফর্মই পরেছিলেন তিনি। মাথায় মেয়েদের মতো করে একটি ওড়না জড়িয়ে নিয়েছিলেন। তবে কেন তিনি এমন কাজ করলেন তার কোনো সঠিক ব্যাখ্যা পাওয়া যায়নি।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com