শিরোনাম
ফের ব্যাট হাতে রংপুরকে জেতালেন মাশরাফি
প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৭, ১৭:১৩
ফের ব্যাট হাতে রংপুরকে জেতালেন মাশরাফি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফের ব্যাট হাতে রংপুর রাইডার্সকে জেতালেন অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা। আগের ম্যাচে সবাইকে চমকে দিয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে দলকে জিতিয়েছিলেন। এবার অবশ্য সিলেট সিক্সার্সের বিপক্ষে সাতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন ম্যাশ।


মাশরাফি যখন ক্রিজে আসেন তখন পেন্ডুলামের মতো দুলছে ম্যাচ। দুই ছক্কায় ১০ বলে অপরাজিত ১৭ রানের ইনিংসে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসেন অধিনায়ক। তার ছোট্ট কিন্তু কার্যকর ইনিংসে আবার রংপুরের কাছে হেরেছে নাসির হোসেনের সিলেট।


চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে মঙ্গলবারের প্রথম ম্যাচে ৪ উইকেটে জিতেছে রংপুর। ৯ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে চার নম্বরে থাকল তারা।


সিলেটের ১৭৩ রান দুই বল বাকি থাকতে পেরিয়ে যায় রংপুর। টানা তিন জয় দিয়ে শুরু করা সিলেট এই হারে শেষ চারের লড়াই থেকে অনেকটাই ছিটকে গেল। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ৭।


১৭৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় রংপুর রাইডার্স। সোহেল তানভিরের করা ইনিংসের প্রথম ওভারের চতুর্থ বলে ব্রেসনানকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ক্রিস গেইল (৫)। দ্বিতীয় উইকেটে জিয়া ও ম্যাককালাম ৩০ বলে ৫৯ রানের ঝড়ো জুটি গড়ে রংপুরকে ম্যাচে ফিরিয়ে আনেন।


তবে জিয়া আউট হওয়ার পরই রানের চাকা স্লো হয়ে যায় রংপুরের। এই সুযোগে প্রতিপক্ষকে চেপে ধরে সিলেট সিক্সার্স। বোপারার দায়িত্বশীল ব্যাটিংয়ে তারপরও ম্যাচে টিকে থাকে রংপুর।


ইনিংসের শেষ ৪ ওভারে ৫ উইকেট হাতে রেখে জিততে ৪৪ রান দরকার ছিল রংপুর রাইডার্সের। বোপারা ও মাশরাফি ইনিংসের ১৭তম ওভার থেকে ১৪ রান নিয়ে ব্যবধান ১৮ বলে ৩০ করে ফেলেন। ১৮তম ওভারের দ্বিতীয় বলে বোপারা আউট হয়ে ফিরে গেলে ম্যাচ রংপুরের হাতছাড়া হয়ে যাওয়ার উপক্রম হয়।


তবে একজন আশা ছাড়েননি; তিনি মাশরাফি। ১৮তম ওভারের পঞ্চম বলে নাহিদুল চার হাঁকালে ব্যবধান কমে আসে। ওভারের শেষ বলে দুই রান নিয়ে ব্যবধান ১২ বলে ২০ করে ফেলেন তিনি।


সোহেল তানভিরের করা ১৯তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়ে ব্যবধান ১১ বলে ১৪ করে ফেলেন মাশরাফি। তবে শেষ ৫ বলে নিতে পারেন মাত্র ৫ রান। ফলে জিততে ৬ বলে দরকার ছিল ৯ রান।


ম্যাচের ফলাফল নির্ধারণী ওভারের প্রথম বলে ওয়াইড দেন ব্রেসনান। পরের বলে রান নিতে পারেননি মাশরাফি। দ্বিতীয় বলে ব্রেসনানের মাথার ওপর দিয়ে বল সীমানাছাড়া করে জয় হাতের নাগালে নিয়ে আসেন রংপুরের অধিনায়ক। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে স্কোর সমান করে ফেলেন মাশরাফি। পরের বলে চার হাঁকিয়ে রংপুরের জয় নিশ্চিত করেন নাহিদুল।


এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাবর আজম, সাব্বির রহমান ও আন্দ্রে ফ্লেচারের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ গড়ে সিলেট সিক্সার্স। বাবর ৩৭ বলে ৫৪, সাব্বির ৩৭ বলে ৪৪ এবং ফ্লেচার করেন ১৭ বলে ২৬ রান। এছাড়া রস হুইটলি ১১ বলে ১৭ এবং ব্রেসনান ৫ বলে করেন ১৬ রান।


রংপুর রাইডার্সের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নাজমুল ইসলাম। যার পুরস্কার হিসেবে ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন নাজমুল। মাশরাফি বিন মুর্তজা নেন এক উইকেট।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com