শিরোনাম
মেসির মূল্য সাত হাজার কোটি টাকা
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৭, ১৪:৩৬
মেসির মূল্য সাত হাজার কোটি টাকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বার্সেলোনা ফুটবল ক্লাবে ক্যারিয়ার শেষ করতে চান, বেশ কয়েকবার এমন প্রত্যয় ব্যক্ত করেছিলেন আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি। এবার ২০২১ সাল পর্যন্ত কাতালান ক্লাবটির সাথে চুক্তি করলেন তিনি।


এদিকে, বার্সেলোনার সাথে আগের চুক্তির বাকি ছিলো এক বছর, নতুন চুক্তিতে মেসির বাইআউট ক্লজ রাখা হয়েছে বা মেসিকে কিনতে হলে যেকোন ক্লাবকে খরচ করতে হবে ৭০০ মিলিয়ন ইউরো বা সাত হাজার কোটি টাকা।


লিওনেল মেসি পাঁচ বার ব্যালন ডি অর জিতেছেন, বার্সেলোনার হয়ে ৬০২টি ম্যাচ খেলে ৫২৩টি গোল করেছেন। নতুন চুক্তির পর লিওনেল মেসি বলেছেন “আমার লক্ষ্য হবে আরো বেশি অর্জন এবং ইতিহাস তৈরি করা" ।


১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেন মেসি, এরপর ক্লাবটির হয়ে আটটি স্প্যানিশ লিগ এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ জেতেন তিনি।


তিনি আরো বলেন "আমি সৌভাগ্যবান এই দলটির হয়ে অনেক কিছু জিতেছি এবং ভবিষ্যতে আরো জিতবো বলে আশা রাখি। আমি এই ক্লাবের হয়ে খেলে খুশি, এটি আমার ঘর। আমার স্বপ্ন ছিলো বার্সেলোনায় থেকে ক্যারিয়ার শেষ করা এবং এখন আমি সেই স্বপ্নের কাছাকাছি।"


এর আগে জুলাই মাসে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ মেসির সাথে নতুন চুক্তির ঘোষণা দেয়, কিন্তু মেসি সেই প্রাথমিক অফারটি নাকচ করে দিয়েছিলেন।


মেসিকে "ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার" আখ্যা দিয়ে তার নতুন মূল্য সম্পর্কে বার্সেলোনার ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমু বলেন, ফুটবল বিশ্বের পরিবর্তনশীল অবস্থার কথা বিবেচনায় রেখে এই বাইআউট ক্লজ রাখা হয়েছে।


তিনি আরোও বলেন, "বাইআউট ক্লজ পরিবর্তন করতেই হতো, এটি এখন ৩০০ মিলিয়ন থেকে ৭০০ মিলিয়নে পৌঁছেছে। এটা আমাদের জন্য গর্বের বিষয় মেসি ক্লাবকে ভালোবাসে এবং সে আমাদের সাথে থাকছে।"


গত মৌসুমে ৩৭টি গোল দেন মেসি। ইউরোপের যে কোনো ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার ইউরোপিয়ান গোল্ডেন শু জেতেন তিনি।
সূত্র: বিবিসি


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com