রিয়াদের ব্যাটে খুলনার জয়
প্রকাশ : ২৪ নভেম্বর ২০১৭, ২০:২১
রিয়াদের ব্যাটে খুলনার জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের বিপিএলের সর্বোচ্চ রানের রেকর্ডের দিনে দারুণ এক জয় তুলে নিয়েছে তার দল খুলনা টাইটানস। রিয়াদের ব্যাটে গড়া চ্যালেঞ্জিং স্কোর পাওয়ার পর দারুণ এক বোলিংয়ে ম্যাচের ভাগ্য গড়ে দিলেন জুনাইদ খান। ফলে রুদ্ধশ্বাস উত্তেজনার ম্যাচে রংপুর রাইডার্সকে ৯ রানে হারিয়ে জয় তুলে নেয় খুলনা টাইটানস।


এই জয়ে আট ম্যাচে পঞ্চম জয়ে শীর্ষে উঠল দলটি। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৯ পয়েন্ট ঢাকা ডায়নামাইটসকে (৯) আছে তিনে।


অন্য দিকে টানা দুই জয়ের পর হারের স্বাদ পেল রংপুর। সব মিলিয়ে ৭ ম্যাচে সব মিলিয়ে এটি তাদের চতুর্থ হার। ৬ পয়েন্ট নিয়ে দলটি আছে পাঁচ নম্বরে।


৬ উইকেট হাতে নিয়ে জয়ের জন্য শেষ ৩ ওভারে ৩৫ রান প্রয়োজন ছিল রংপুরের। কিন্তু জুনাইদ খানের করা ১৮ ও ২০তম ওভার মিলিয়ে মাত্র ১১ রান নিতে পেরেছে রংপুর। এই পাকিস্তানি পেসারই পার্থক্য গড়ে দেন ম্যাচে।


রান তাড়ায় শুরুতেই ব্রেন্ডন ম্যাককালামকে হারায় রংপুর। বেশিক্ষণ টিকেননি ক্রিস গেইলও। আবু জায়েদকে দুই চার আর ছক্কা হাঁকিয়ে পরের বলে কিপারকে ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান। টপ অর্ডারের আরেক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ফিরেন রান আউট হয়ে।


ছন্দ হারিয়ে ফেলা শাহরিয়ার নাফীসের জায়গায় খেলতে নেমে প্রথম ম্যাচে ব্যর্থ ফজলে মাহমুদ। আফিফের বলে বোল্ড হওয়ার আগে করেন ৬ রান। ৪৫ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে রংপুর।


নাহিদকে নিয়ে সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরান বোপারা। ১০৪ রানের জুটি গড়ার পথ নিজের প্রথম ফিফটির দেখা পান নাহিদ। বিপিএলে নিজের আগের একমাত্র ইনিংসে করছিলেন ৪ রান। এবার রান আউট হয়ে ফেরার আগে ৪৩ বলে ৭টি চারে করেন ৫৮ রান।


যাদের ব্যাটে জেগেছিল আশা শেষটায় তারাই করেছেন হতাশ। দুই থিতু ব্যাটসম্যানকে নিয়েও শেষ ওভারে ১৫ রান তুলতে পারেনি রংপুর। জুনাইদের দারুণ শেষ ওভার থেকে আসে মাত্র ৫ রান। ৪৪ বলে চারটি চার ও একটি ছক্কায় ৫৯ রান করে ম্যাচের শেষ বলে ফিরেন বোপারা।


দুই ওভারে মাত্র চার রান দিয়ে দুটি উইকেট নেন তরুণ অফ স্পিনার আফিফ হোসেন। শেষে দারুণ বোলিং করা জুনাইদ ১ উইকেট নেন ২০ রানে।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি খুলনার। তিন ওভারের মধ্যে তারা হারায় রাইলি রুশো ও আফিফকে। একটি করে ছক্কা চারে ১১ রান করে সোহাগ গাজীর বলে বোল্ড হয়ে ফিরেন রুশো। রুবেল হোসেন বোল্ড করেন আফিফকে।


তিনটি চারে ২০ রান করা নাজমুল হোসেন শান্তকে ফিরিয়ে দেন মাশরাফি বিন মুর্তজা। এক প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পতনের মধ্যে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন অধিনায়ক মাহমুদউল্লাহ।


চলতি আসরে প্রথমবারের মতো খেলতে নামা নিকোলাস পুরানের সঙ্গে ৪৩ আর আরিফুল হকের সঙ্গে ৩৮ রানের জুটিতে গড়ার পথে ফিফটিতে পৌঁছান খুলনা অধিনায়ক।


৩৬ বলে ৬টি চার ও দুটি ছক্কায় ৫৯ রানের ইনিংসে বিপিএলের ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক এখন মাহমুদউল্লাহ। পাঁচ আসর মিলিয়ে এখন তার রান ১ হাজার ৩৩৬। পেছনে ফেলেছেন ১ হাজার ২৯২ রান করা মুশফিকুর রহিমকে।


পুরান, আরিফুল, কার্লোস ব্র্যাথওয়েট এদিন পারেননি ডানা মেলতে। তবে তাদের ছোট ছোট অবদানে দেড়শ ছাড়ায় খুলনার সংগ্রহ।


রংপুরের হয়ে পেসার রুবেল ৩৫ রানে নেন ৩ উইকেট। সবচেয়ে হিসেবী বোলিং করা মালিঙ্গা ২ উইকেট নেন ২৭ রানে। মাশরাফি, সোহাগ, থিসারা পেরেরা নেন একটি করে উইকেট।


বিবার্তা/সোহাগ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com