শিরোনাম
আরিফুলের ঝড়ো ব্যাটিংয়ে খুলনার জয়
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৭, ১৭:৩৬
আরিফুলের ঝড়ো ব্যাটিংয়ে খুলনার জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

একটা সময় মনে হচ্ছিলো হেরেই যাচ্ছে খুলনা টাইটান্স। মাহমুদুল্লাহ রিয়াদ আউট হবার পর দ্রুতই ফিরে যান নাজমুল হোসেন শান্ত ও কার্লোস ব্রাথওয়েট। জয়ের জন্য তখনও খুলনা প্রয়োজন ছিল ৪.১ ওভারে ৪৪ রান। কিন্তু শফিউল ইসলাম ও জুনাইদ খানকে নিয়ে সেখান থেকে দলকে টেনে তোলে আরিফুল হকের ঝড়ো ব্যাটিং। ফলে খুলনা ৪ বল হাতে থাকতেই পায় ২ উইকেটের জয়।


২০তম ওভারে যখন স্মিথ বল করতে আসেন তখন খুলনার দরকার ৬ বলে ৯ রান। পুরো মাঠে পিনপতন নীরবতা। ব্যাটসম্যান আরিফুল হক। স্মিথের প্রথম বলটিই ফুলটস। আর এমন বলকে লেগ সাইডে দিয়ে ছয়ে পরিণত করতে একটুকুও ভুল করেননি আরিফুল। সাথে সাথে উল্লাসে ফেটে পড়ে খুলনার সমর্থকরা।


এরপর খুলনার জয়ের জন্য দরকার ছিল ৩ রান। কিন্তু আরিফুল উইকেট কিপারের পাশ দিয়ে বলটিকে পাঠিয়ে দিয়েই ছুটতে শুরু করেন খুলনার সাজঘরের দিকে। সেদিক থেকে ছুটে আসেন মাহমুদুল্লাহরা। কারণ বলটি যে চারে পরিণত হয়েছিল। রাজশাহীর ১৬৬ রানের জবাবে খুলনা করে ১৬৮ রান।


এর আগে খুলনার জয়ের মূল ভিত্তিটি গড়ে দিয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি খেলেন ৪৪ বলে ৫৬ রানের কার্যকরী ইনিংস। যাতে ছিল ৮টি চার ও একটি ছয়ের মার। আর জয়ের মূল নায়ক আরিফুল হক করেন ১৯ বলে হার না মানা ৪৩ রান। যাতে ছিল ২টি ছয় ও ৪টি চারের মার।


রাজশাহীর হয়ে মোহাম্মদ সামি নিয়েছে ৩টি ও ফ্রাঙ্কলিন ২টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নিয়ে সন্তুষ্ট ছিল মিরাজ, হোসেন আলি ও স্মিথ।


এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে বিপাকে পরলেও, পরে দলের হাল ধরে ওপেনার স্মিথ ও মুশফিকুর রহীম। দু'জনে মিলে গড়েন ৭৬ রানের জুটি। এই জুটির উপর ভর করেই ২০ ওভার শেষে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৬৬ রান। স্মিথ ৬২(৩৬) ও মুশফিক ৫৫ (৩৩) রান করেন।


ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন আরিফুল হক।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com