শিরোনাম
অসি ক্রিকেটারদের গতি বাড়ানোর টিপস দিলেন বোল্ট
প্রকাশ : ২০ নভেম্বর ২০১৭, ১৩:২৪
অসি ক্রিকেটারদের গতি বাড়ানোর টিপস দিলেন বোল্ট
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন অ্যাশেজ টেস্ট সিরিজের জন্য এবার গতি তারকা উসাইন বোল্টের সহযোগিতা নিয়েছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের রানিং বিটউইন দ্য উইকেট আরো দ্রুত করার জন্যই বোল্টের পরামর্শ নিয়েছে তারা।


১০০ ও ২০০ মিটারে রেকর্ড আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যামাইকান এই গতি তারকা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সাথে কাজ করার সুযোগ পেয়ে দারুন উচ্ছসিত।


হেরাল্ড সান পত্রিকায় বিশ্বের দ্রুততম এই মানব বলেছেন, এটা সম্পূর্ণই নিজের গতিকে উন্নত করার সাথে জড়িত। আমি ক্রিকেটে একটি বিষয় লক্ষ্য করেছি, দৌড়ের সময় তারা মোটেই এই বিষয়টির উপর গুরুত্ব দেয় না। তারা এটাকে আসলে সেদিক থেকে বিবেচনা করেনি। সঠিক দিক নির্দেশনা পেলে অবশ্যই তাদের এই মান উন্নত হবে।


৩১ বছর বয়সী বোল্ট আগস্টে লন্ডনের বিশ্ব চ্যাম্পিয়নশীপের পরেই এ্যাথলেটিক্স থেকে বিদায় নেন। ব্যাটিংয়ের সময় রান নিতে গিয়ে কিভাবে দৌড়ানোর গতি বাড়ানো যাবে সে সম্পর্কে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের টিপস দেন বোল্ট।


অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে ব্রিসবেনে শুরু হওয়া প্রথম টেস্টে আগে বোল্টের এই টিপস দারুণ কাজে আসবে।


ক্রিকেট অস্ট্রেলিয়ার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, নিজের গতিকে আরো কিছুটা দ্রুত করার জন্যই বোল্ট আমাদের পরামর্শ দিয়েছেন। এখানে প্রথম দুই থেকে তিনটি ধাপই গুরুত্বপূর্ণ। সেগুলো যদি সঠিকভাবে করা যায় তবে বাকিটা অবশ্যই দ্রুত হবে। তার মতো একজন দ্রুততম মানবের সাথে কাজ করতে পেরে আমরা দারুণ আনন্দিত।


এদিকে বোল্ট জানিয়েছেন, অবসরের পরে তার ইচ্ছা ছিল ফুটবল নিয়ে কাজ করার। সেই লক্ষ্যে ইতোমধ্যেই বুন্দেসলিগা জায়ান্ট বরুসিয়া ডর্টমুন্ড থেকে কাজ করার প্রস্তাব পেয়েছেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com