শিরোনাম
রুশো-রিয়াদের ব্যাটে খুলনার জয়
প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৭, ২২:৫৯
রুশো-রিয়াদের ব্যাটে খুলনার জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিপিএলের ১৮তম ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও রিলে রুশোর ব্যাটিং নৈপুণ্যে জয় পেয়েছে খুলনা টাইটান্স। চিটাগং ভাইকিংসের দেয়া ১৬১ রানের টার্গেট ১০ বল হাতে রেখেই টপকে যায় খুলনা। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে চলে আসলো খুলনা। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ঢাকা এবং সমান পয়েন্ট থাকা সত্ত্বেও রানরেটে পিয়েছে থাকায় তিনে নেমে গেছে সিলেট সিক্সার্স।


শুক্রবার রাতে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।


দলীয় ৬ রানের মাথায় চিটাগং ভাইকিংসের অধিনায়ক লুক রনকিকে ফিরিয়ে অধিনায়কের সিদ্ধান্তের সঠিকতা প্রমাণ করেন আবু জায়েদ। দ্বিতীয় উইকেট জুটিতে সৌম্য সরকার ও এনামুল হক বিজয় ৯৫ রানের জুটি চিটাগংকে বড় সংগ্রহের স্বপ্নই দেখাচ্ছিল।


কেউ যখন জুটি ভাঙতে পারছিলেন না, তখন ১৪তম ওভারের পঞ্চম বলে সৌম্য সরকারকে ব্রাথওয়েটের ক্যাচ বানিয়ে ফেরান অধিনায়ক রিয়াদ। আউট হওয়ার আগে ৩৪ বলে ৩২ রান করেন সৌম্য। ১৫তম ওভারে আক্রমণে এসেই জোড়া আঘাত হানের আবু জায়েদ। বিজয় (৬২) ও সিকান্দার রাজা (০) রানে ফিরে গেলে ১ উইকেটে ১০১ রান থেকে চিটাগংয়ের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১০৭ রান।


তবে শেষ দিকে নাজিবুল্লাহ জাদরানের ১৬ বলে ২৪ ও ভ্যান জিলের ১৫ বলে ২৩ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান করতে সমর্থ হয় চিটাগং ভাইকিংস।


জবাবে ব্যাট করতে নেমে খুলনার শুরুটাও ভালো হয়নি। দলীয় ১৫ রানের মাথায় ওপেনার মাইকেল কিলিঞ্জার (১) ফিরে যান। তবে অপর ওপেনার রিলে রুশো রানের চাকা সচল রাখেন। তার ২৬ বলে ৪৯ রানের ঝড়ো ইনিংসের সুবাদে জয়ের আশা টিকে থাকে খুলনার। দলীয় ৬০ রানের মাথায় রুশো ফিরে যাওয়ার পর নাজমুল হোসেন শান্তও দলীয় ৭৯ রানের মাথায় ফিরে যান। ফলে চাপে পড়ে খুলনা।


সেখান থেকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও তরুণ আরিফুল হক দলকে টেনে তুলেন। আরিফুল ২৪ বলে ৩৪ রান করে যখন দলীয় ১৪৯ রানে আউট হন, তখন জয় থেকে মাত্র ১২ রান দূরে খুলনা। এরপর আর কোনো উইকেটের পতন না হওয়ায় ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা টাইটানস। রিয়াদ ৩৫ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন।


বিবার্তা/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com