শিরোনাম
অস্ট্রেলিয়াকে হারিয়ে র‌্যাংকিংয়ে শীর্ষে ভারত
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:২৮
অস্ট্রেলিয়াকে হারিয়ে র‌্যাংকিংয়ে শীর্ষে ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচে ৫ উইকেটে জিতেছে ভারত। এই জয়ের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা। পাশাপাশি টেস্টের সঙ্গে ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থানে উঠল ভারত। এ ছাড়া টানা ৯ ম্যাচে জিতে রেকর্ড গড়েছে কোহলি বাহিনী।


রবিবার রাতে অস্ট্রেলিয়ার ছুড়ে দেয়া ২৯৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে মাত্র ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত। ভারতের রান তাড়ার কাজটা অনেকটাই সহজ হয়ে যায় রোহিত শর্মা ও অজিঙ্কা রাহানের উদ্বোধনী জুটিতে। ১৩০ বলে ১৩৯ রানের জুটি গড়েন দুজন। রোহিত করেন ৬২ বলে ৭১, রাহানে করেন ৭৬ বলে ৭০ রান।


দুই ওপেনারের পর কোহলি ও কেদার যাদবকে ফিরিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু বাধা হয়ে দাঁড়ান পান্ডিয়া। হার্দিক পান্ডিয়ার ঠান্ডা মাথার ব্যাটিংয়ে জয় নিশ্চিত হয় কোহলিদের। পান্ডিয়া ৭২ বলে ৫টি চার ও ৪টি ছক্কায় সর্বোচ্চ ৭৮ রান করেন। এ ছাড়া মানিষ পান্ডে ৩২ বলে অপরাজিত ৩৬ ও কোহলি ২৮ রান করেন।


এর আগে, টস জিতে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৭০ রান তোলেন ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ। এরপর ব্যক্তিগত ৪২ রানে পান্ডিয়ার বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। দ্বিতীয় উইকেটে ফিঞ্চের সঙ্গে ১৫৪ রানের জুটি গড়েন অধিনায়ক স্টিভেন স্মিথ। এ যাত্রায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে জুটিটাকে আর বড় করতে পারেনিন স্মিথ। দলীয় ২২৪ রানের মাথায় ৬৩ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক।


এরপর অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের ওপর চড়াও হয় ভারতের বোলাররা। ৩৭.৫ ওভারে ১ উইকেট হারিয়ে ২২৪ রান করা অস্ট্রেলিয়া ৪৭.২ ওভারে হয়ে যায় ৬ উইকেটে ২৭৫! সেখান থেকে মার্ক স্টয়েনিস ২৮ বলে ২৭ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে ২৯৩ রানের সংগ্রহ এনে দেন।


বল হাতে ভারতের জাসপ্রিত বুমরাহ ও আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুলদীপ যাদব ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন যজুবেন্দ্র চাহাল ও হার্দিক পান্ডিয়া।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com