শিরোনাম
হ্যাটট্রিক ক্লাবের নতুন সদস্য কুলদীপ
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১০:৫২
হ্যাটট্রিক ক্লাবের নতুন সদস্য কুলদীপ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্তমানে টি-টোয়েন্টির যুগে বোলারদের উইকেটের দেখা পাওয়াই মুশকিল হয়ে উঠছে। সেখানে হ্যাটট্রিক তো বিরল এক কীর্তিই। সেই বিরল কাজটিই করে দেখালেন ভারতের বাঁহাতি চায়নাম্যান কুলদীপ যাদব। নাম লেখালেন অভিজাত হ্যাটট্রিক ক্লাবের নতুন সদস্য হিসেবে।


অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের পথেই ছিল অস্ট্রেলিয়া। ২৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩২ ওভারে ১৪৮ রান সংগ্রহ করে ফেলেছিল সফরকারিরা। শেষ ১৮ ওভারে প্রয়োজন ছিল ১০৫ রান। হাতে আরো পাঁচ উইকেট থাকায় অস্ট্রেলিয়ার জন্য কাজটা খুব কঠিনও ছিল না। কিন্তু ৩৩তম ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন কুলদীপ। টানা তিন বলে সাজঘরে ফেরান ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার ও প্যাট কামিন্সকে।


অপর প্রান্তে হতাশ হয়ে দাঁড়িয়ে সতীর্থদের এই আসা-যাওয়া দেখতে হয়েছে মার্কাস স্টোইনিসকে। শেষ পর্যন্ত ৬২ রানের লড়াকু ইনিংস খেলে অপরাজিতই ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। কিন্তু যোগ্য সঙ্গী না পাওয়ায় দলের হার এড়াতে পারেননি। কুলদীপের দারুণ বোলিংয়ে ৪৩.১ ওভার ব্যাটিং করেই ২০২ রানে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়ার ইনিংস। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত এগিয়ে গেছে ২-০ ব্যবধানে।


কুলদীপের আগে ভারতের মাত্র দুজন বোলার করতে পেরেছেন হ্যাটট্রিকের বিরল কীর্তি। কুলদীপ নাম লিখিয়েছেন চেতন শর্মা ও কপিল দেবের পাশে। ১৯৭১ সালে ওয়ানডে ক্রিকেট শুরুর পর এখন পর্যন্ত হ্যাটট্রিক দেখা গেছে মাত্র ৪৩ বার।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com