ধাক্কা সামাল দিল সাব্বির-মিরাজ
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ২১:৫০
ধাক্কা সামাল দিল সাব্বির-মিরাজ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টেস্ট সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেপ্রথম দিন ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাত্র ২২০ রান। তবে সপ্তম উইকেট জুটিতে ধাক্কা সামলে নিয়েছেন সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ। এই জুটি থেকে যোগ হয়েছে ৫০ রান। ১৮ রান করে ফিরে গেছেন মিরাজ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২৮৪ রান তুলেছে টাইগাররা।


ক্রিজে ব্যাট করছেন সাব্বির রহমান ও তাসকিন আহমেদ। ৪ রানে তাসকিন ও ৪৪ রানে সাব্বির অপরাজিত রয়েছেন।


এর আগে ৩ বলে ৫ রান সংগ্রহ করেই উঠে ক্রিজ ছেড়েছেন। শুরুতে কিছুটা ছন্দে থাকলেও মাঝারি মানের ইনিংস খেলেই বিদায় নিয়েছেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। সৌম্য সরকারের ব্যাট থেকে ৪৩ এবং ৩৮ রান এসেছে ইমরুলের ব্যাট থেকে।


তবে কাজের কাজটা করেছেন টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মুমিনুল হক এবং অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যক্তিগত হাফসেঞ্চুরিসহ দু’জন মিলে গড়েন ১১৯ রানের অনবদ্য একটি জুটি। বাংলাদেশের মূল পূঁজিটা সেখান থেকেই।


এই জুটির ওপর ভর করে ইনিংস বড় করার স্বপ্নে ভাসছিল টাইগাররা। কিন্তু তিন অঙ্কের সংখ্যা স্পর্শ করা হয়নি কারোরই। ১১৭ বল খেলে ৬৮ রান করেন মুমিনুল হক। ১১৫ বল খেলে মুশফিক করেন ৬৩ রান।


ব্যাটিংয়ে কিছুটা ব্যর্থতার পরিচয় দিয়েছেন লিটন দাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। লিটন সাজঘরে ফিরেছেন ৩ রান করে। অন্যদিকে নিজের ইনিংসের পাশে কোনো সংখ্যাই বসাতে পারেননি রিয়াদ।


বল হাতে দক্ষিণ আফ্রিকার সফল বোলার ১৯ বছর বয়সী মিডিয়াম পেসার মাইকেল কোহেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে রান তুলেছে ২৮৪। এর মধ্যে ৪টিই নিয়েছেন মাইকেল কোহেন। ১টা করে উইকেট নিয়েছেন মিগায়েল প্রিটোরিয়াস, বোকাকো এবং স্পিনার শন ফন বার্গ। সুত্র : ক্রিকইনফো


বিবার্তা/জামান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com