সেরেনার আবেগমথিত চিঠি
প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২৪
সেরেনার আবেগমথিত চিঠি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলতি মাসেই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন টেনিস জগতে অন্যতম সেরা তারকা সেরেনা উইলিয়ামস। মেয়ের নাম অ্যালেক্সিস অলিম্পিয়া। প্রথমবারের মতো মাতৃত্বের স্বাদ পেয়েছেন।
নিজের অভিব্যক্তি জানাতে মা ওরাসিনে প্রাইসকে আবেগাপ্লুত ভাষায় চিঠি লিখেছেন সেরেনা।
৩৫ বছর বয়সী সেরেনা ওই চিঠিতে মা প্রাইসইকে প্রশংসায় ভাসিয়েছেন। মাকে সম্বোধন করেছেন সেরা মা হিসেবেই। সেরেনার মতে, প্রাইস হচ্ছেন পৃথিবীর অন্যতম শক্তিশালী নারীদের একজন।


২৩ বার গ্র্যান্ড স্লাম জয়ী এই নারী চিঠিতে নিজের সন্তানের বর্ণনা দিয়েছেন। তিনি লিখেছেন, সে আমার মতোই শক্তিশালী, পেশীবহুল, সেনসেশনাল বাহু ও শরীর।
‘আমি যখন আমার মেয়ের দিকে তাকাই, আমার মনে হয় আমার মতোই শক্তিশালী বাহু ও পা রয়েছে তার। আমি জানি না কিভাবে আমি নিজেকে ব্যক্ত করবো যদি সে আমার মতোই ১৫ বছর বয়স থেকেই টেনিসের পথে হাঁটা শুরু করে।’
নিজের সম্পর্কে নিন্দুকদের নানা কুৎসার কিছুটা জবাবও দিয়েছেন ওই চিঠিতে। তার মতে, ‘আমি অন্য নারীদের চেয়ে ভিন্ন রকম শক্তিশালী বলেই আমাকে মানুষ চেনে। অনেকেই বলেন আমি নাকি ড্রাগ গ্রহণ করি। কিন্তু সুবিধা পাওয়ার জন্য আমি কখনোই অসাধু পন্থা অবলম্বন করতাম না’


‘কেউ কেউ আবার আমাকে মেয়ে হিসেবে বিবেচনা করতে চান না। তাদের মতে আমার পুরুষ স্পোর্টসে অংশগ্রহণ করা উচিত। কারণ আমি অন্য নারীদের চেয়ে শক্তিশালী। কিন্তু না, আমি কেবল কঠোর পরিশ্রম করেছি এবং অদম্য দেহ নিয়ে জন্মগ্রহণ করেছি যার জন্য আমার গর্ব হয়।


‘কিন্তু মা, আমি নিশ্চিত নই কিভাবে তুমি তাদের মুখোমুখি হতে যারা এক জন কালো নারীর ক্ষমতা সম্পর্কে অজ্ঞ। তবে গর্বের বিষয় আমরা তাদের দেখাতে পেরেছি যে আমরাও পিছিয়ে নেই। আমরা বাকা, শক্তিশালী, পেশিবহুল, লম্বা, খাট যাই হই না কেন আমরা প্রায়ই সমান। আমরা নারী যার জন্য আমরা গর্বিত।


সব শেষে কৈশরের দিনগুলোর মতো মা প্রাইসের কাছে সহায়তা অব্যাহত রাখার আবেদন জানিয়েছেন সেরেনা।


এ বছরের শুরুতে অস্ট্রেলিয়া ওপেনে গ্র্যান্ড স্লাম জয়ের পর কোর্টে নামেননি সেরেনা। তবে সন্তান জন্মের আবার কোর্টে ফেরার ঘোষণা দিয়েছিলেন ২৩ বার শিরোপা জয়ী এই নারী টেনিস তারকা। পরের বছর অস্ট্রেলিয়া ওপেনের মধ্য দিয়ে আবারো কোর্টে ফেরার কথা রয়েছে তার।
সুত্র : সিএনএন


বিবার্তা/জামান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com