৫ বছর নিষিদ্ধ খালিদ লতিফ
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৯
৫ বছর নিষিদ্ধ খালিদ লতিফ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন পাকিস্তান দলের ওপেনার খালিদ লতিফ। বুধবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এন্টি করাপ্টশন ট্রাইব্যুনাল তাকে এই সাজা দেয়। এছাড়াও এক মিলিয়ন রুপি জরিমানা করা হয়েছে পাক এ ওপেনারকে।নিজেদের অফিসিয়াল টুইটারে পিসিবি বিষয়টি নিশ্চিত করেছে।


পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেন লতিফ। ছয়টি বড় ধরনের দুর্নীতি দমন কোড লঙ্ঘনের অভিযোগে দোষী সাব্যস্ত হন তিনি। অর্থের বিনিময়ে কম পারফর্ম করা এবং দুর্নীতির বিষয়টি প্রকাশ না করা। এছাড়াও অন্য খেলোয়াড়দের এ কাজে সম্পৃক্ত হওয়ার অনুরোধ করে প্রলুব্ধ করার অভিযোগও লিপিবদ্ধ হয়।


উল্লেখ্য, চলতি বছরের শুরুতে পাকিস্তান সুপার লিগের দ্বিতীয় আসর অনুষ্ঠিত হয়। ওই আসরেই স্পট ফিক্সিংয়ের মতো নিন্দনীয় অপরাধে খালিদের সম্পৃক্ততার অভিযোগ ওঠে। পরে আদালতে ডানহাতি এই ব্যাটসম্যানের বিপক্ষে মোহাম্মদ ইরফান, শাহযাব হাসান ও শারজিল খানকে স্পট ফিক্সিংয়ে প্ররোচিত করা ছাড়াও ৬টি অভিযোগ আনা হয়। গত মাসে একই অপরাধের কারণে ৫ বছরের জন্য নিষিদ্ধ হন শারজিল খান। তবে বাঁহাতি এই ওপেনারের শাস্তির মেয়াদ কমানোর জন্য বোর্ডের কাছে আবেদন করা হয়েছে।


বোর্ড তদন্ত করে জানতে পারে পিএসএলের আগে মোহাম্মদ ইরফানের সঙ্গে জুয়াড়িদের যোগাযোগ ছিল। টুর্নামেন্ট শুরুর আগে পিসিবির কাছে বিষয়টি লুকিয়েছিলেন বাঁহাতি পেসার। অপরাধ কম হওয়ায় ১০ লাখ রুপি জরিমানা এবং ছয় মাস নিষিদ্ধ হয়েছিলেন ইরফান।


বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com