বাংলাদেশকে ‘কঠিন প্রতিপক্ষ’ মানছেন প্রোটিয়া কোচ
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০৪
বাংলাদেশকে ‘কঠিন প্রতিপক্ষ’ মানছেন প্রোটিয়া কোচ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওটিস গিবসন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে প্রথম অ্যাসাইনমেন্ট হিসেবেই পাচ্ছেন বাংলাদেশ সিরিজকে। টাইগারদের বিপক্ষে মাঠের লাড়ইয়ের আগে শিষ্যদের সতর্ক করে দিয়েছেন নতুন এই কোচ।


বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছেন না প্রোটিয়া নতুন এই কোচ। তিনি বলেন, বাংলাদেশ হার মেনে নিবে এমন মানসিকতা নিয়ে আমি বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে চাই না। তারা অত্যন্ত আত্ম বিশ্বাসী একটি দল।


বাংলাদেশ তার শেষ টেস্ট সিরিজ খেলেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র করে ১-১ এ। প্রথমবারের মতো বাংলাদেশ অস্ট্রেলিয়াকে টেস্টে হারায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত পারফরম্যান্স মনে করিয়ে দেন তিনি। গত বছর ইংল্যান্ডকে হারিয়েছিল বাংলাদেশ। তখন ইংল্যান্ড দলের সাথে বাংলাদেশে ছিলেন গিবসন।


বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ আখ্যা দিয়ে গিবসন বলেন, আমরা দেখেছি বাংলাদেশ অস্ট্রেলিয়ার সাথে কীভাবে খেলেছে। আমি গত বছর ইংল্যান্ডের সাথে বাংলাদেশে ছিলাম। তারা একটি টেস্ট ম্যাচ জিতেছিল। তারা একটি আত্মবিশ্বাসী আন্তর্জাতিক দল। ম্যাচে আমরা কমফোর্ট জোনে থাকব এমন মানসিকতা নিয়ে খেলতে পারব না। তারা কঠিন প্রতিপক্ষ হতে যাচ্ছে।’


বাংলাদেশের কোচিং স্টাফদেরও প্রশংসা করে গিবসন বলেন, ‘তাদের টেকনিক্যাল স্টাফে বোলিং কোচ হিসেবে কোর্টনি ওয়ালশ আছেন। তাদের প্রধান কোচও দারুণ কাজ করছে। এগুলো তাদেরকে একটা শক্ত অবস্থানে নিয়ে গিয়েছে।’


উল্লেখ্য, ২৮ সেপ্টেম্বর পচেস্ট্রমের সেনওয়েস পার্কে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। ৮ অক্টোবর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে ব্লুমফোন্টেইনে। ইতিমধ্যেই বাংলাদেশের টেস্ট দলের সদস্যরা দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগাররা লড়বে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টি-২০ সিরিজে।


বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com