শিরোনাম
বিপিএল পঞ্চম আসরের চূড়ান্ত সূচি
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৫৯
বিপিএল পঞ্চম আসরের চূড়ান্ত সূচি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর আগামী ২ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে ৩ নভেম্বর থেকে মাঠে গড়াবে। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিপিএলের এবারের আসরের চূড়ান্ত সূচি প্রকাশ করা হয়েছে।


ঘরোয়া ক্রিকেটের জনপ্রিয় আর সবচেয়ে আকর্ষণীয় আসর বিপিএলে এবার ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি তৃতীয় ভেন্যু হিসেবে যুক্ত হচ্ছে সিলেট। ফলে প্রথমবারের মতো বিপিএলের পঞ্চম আসরের খেলাগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের তিনটি ভেন্যুতে। একইসাথে বিপিএলের ইতিহাসে এবারই প্রথম ঢাকার বাইরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএলের উদ্বোধনী ম্যাচ।


বিপিএলে বিসিবির নতুন সংযোজন সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবারের আসরে চারদিনে মোট আটটি ম্যাচ আয়োজন করার সুযোগ পাচ্ছে। অন্যদিকে, আসরের বাকি ৩৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ঢাকা ও চট্টগ্রামে। সিলেট পর্ব শেষে ঢাকায় বিপিএল ফিরবে ১০ই নভেম্বর, যা চলবে ২১ই নভেম্বর পর্যন্ত। ঢাকায় মোট ১৬টি ম্যাচ আয়োজনের পর ২৪ নভেম্বর থেকে খেলা হবে আসরের তৃতীয় ভেন্যু চট্টগ্রামে। এখানে খেলা হবে মোট ১০টি।


এরপর বিপিএলের চতুর্থ অর্থাৎ শেষ পর্ব ২ ডিসেম্বর থেকে আবারো ফিরবে ঢাকায়। সাত দলের টুর্নামেন্টের ফাইনাল ১২ ডিসেম্বর মিরপুরের শের-এ-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার আগে একই ভেন্যুতে ৮ ডিসেম্বর হবে এলিমিনেটর ম্যাচ ও প্রথম কোয়ালিফায়ার। আর ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।


উল্লেখ্য, সূচি অনুযায়ী গ্রুপ পর্যায়ে প্রতিদিন দু’টি করে ম্যাচ মাঠে গড়াবে। শুক্রবার ব্যতীত প্রতিদিনের প্রথম ম্যাচটি দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচটি সন্ধ্যা ৭টায় শুরু হবে। আর সাপ্তাহিক ছুটি শুক্রবার দিন প্রথম ম্যাচটি ২.৩০ মিনিটে আর সন্ধ্যার ম্যাচটি ১৫ মিনিট পিছিয়ে সন্ধ্যা ৭.১৫ মিনিট থেকে মাঠে গড়াবে।





বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com