শিরোনাম
বিপিএলের প্লেয়ার ড্রাফট দুপুরে
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪৯
বিপিএলের প্লেয়ার ড্রাফট দুপুরে
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট শনিবার দুপুর ১২টায় রাজধানীর র‌্যাডিসন হোটেলের গ্র্যান্ড বল রুমে শুরু হবে।


এবার টুর্নামেন্ট মাঠে গড়াবে ২ নভেম্বর। এ আসরে অংশ নিবে সাতটি দল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন্স ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চিটাগং ভাইকিংস, রাজশাহী কিংস, খুলনা টাইটান্স, রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স। দলগুলো ইতিমধ্যে তাদের আইকন ক্রিকেটার নিশ্চিত করেছে।


ঢাকা ডায়নামাইটসে সাকিব আল হাসান, রাজশাহী কিংসে মুশফিকুর রহিম, খুলনা টাইটান্সে মাহমুদউল্লাহ রিয়াদ, চিটাগাং ভাইকিংসে সৌম্য সকার, কুমিল্লা ভিক্টোরিয়ান্সে তামিম ইকবাল, রংপুর রাইডার্সে মাশরাফি বিন মুর্তজা এবং সিলেট সিক্সার্সে সাব্বির রহমান থাকছেন আইকন হিসেবে। সিলেট ছাড়া বাকি দলগুলো গত আসর থেকে চারজন করে ক্রিকেটার ধরে রাখার সুযোগ পেয়েছে।


প্লেয়ার ড্রাফটে প্রতিটি দল দেশীয় সর্বনিম্ন ১০ জন থেকে শুরু করে সর্বোচ্চ ১৩ জন ক্রিকেটারকে কিনতে পারবে। ড্রাফট থেকে অন্তত দু’জন বিদেশি ক্রিকেটারও নিতে হবে দলগুলোকে। এবার একাদশে পাঁচ জন বিদেশি ক্রিকেটার রাখা যাবে বলে দলগুলো আগেই পছন্দমতো অনেক বিদেশী তারকার সঙ্গে চুক্তি করেছে। একাদশে অন্তত তিন জন বিদেশী রাখতেই হবে প্রতিটি ম্যাচে।


এবার ড্রাফটে এ, বি, সি, ডি ক্যাটাগরি মিলে ১৩৬ জন দেশীয় ক্রিকেটারকে রাখা হয়েছে। বিদেশী ক্রিকেটারদের তালিকায় আছে ২০৬ জন। তবে ইতিমধ্যে দলগুলো ৬৩ জন বিদেশী ক্রিকেটারের সঙ্গে চুক্তি করে ফেলায় ড্রাফটে বিদেশীদের বিক্রির হার কম থাকবে।


এদিকে, বরিশাল বুলসের আইকন ছিলেন মোস্তাফিজুর রহমান। আর্থিক শৃঙ্খলা রক্ষা করতে না পারায় দলটি এবার বিপিএলে অংশ নিতে পারছে না। সেক্ষেত্রে মোস্তাফিজকে কোন দল পাবে তা ড্রাফটেই ঠিক হবে। নিলামের মাধ্যমেই দলগুলো নিতে পারবে বাঁহাতি এ পেসার। তার ভিত্তি মূল্য থাকবে ৪৫ লাখ টাকা।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com