পাকিস্তানের কাছে হারলো তামিমরা
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১২:১৩
পাকিস্তানের কাছে হারলো তামিমরা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে পাকিস্তান। মঙ্গলবার রাতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২০ রানে হারে তামিম ইকবালদের বিশ্ব একাদশ।

 

বলা যায়, বিশ্ব একাদশের বিপক্ষে পাকিস্তানকে জিতিয়েছেন বাবর আজম। ম্যাচসেরার পুরস্কার পাওয়া ডানহাতি এ ব্যাটসম্যান ৫২ বলে করেন ৮৬ রান। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ৫ উইকেটে করে ১৯৭ রান।


তিন অঙ্ক ছোঁয়ার সুযোগ থাকলেও স্যামির অসাধারণ ক্যাচে বাবর আজমের ইনিংসটি থামে ৮৬ রানে। ক্যারিয়ার সেরা ইনিংসটি সাজান ১০ চার ও ২ ছক্কায়। দ্বিতীয় উইকেটে তাকে দারুণ সঙ্গ দেন ওপেনার আহমেদ শেহজাদ। ৮ রানে ফখার জামানকে হারানোর পর বাবর-শেহজাদ ১২২ রানের জুটি গড়েন। শেহজাদ দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন। শেষ দিকে ২০ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে পাকিস্তানকে বড় সংগ্রহ এনে দেন শোয়েব মালিক।


বল হাতে বিশ্ব একাদশের হয়ে থিসারা পেরেরা সর্বোচ্চ দু’টি উইকেট নেন। একটি করে উইকেট নেন মরনে মরকেল, বেন কাটিং ও ইমরান তাহির।


লক্ষ্য তাড়ায় বিশ্ব একাদশকে ঝড়ো শুরু এনে দেন তামিম ইকবাল ও হাশিম আমলা। পাওয়ার প্লে-র শেষ ওভারে এসে এ জুটি ভাঙেন রুম্মান রইস। ১৮ বলে ৩ বাউন্ডারিতে ১৮ রান করা তামিম ইকবালকে সরাসরি বোল্ড করেন রইস। একই ওভারের শেষ বলে ২৬ রান করা হাশিম আমলাকে আউট করেন বাঁহাতি পেসার। এরপর ডু প্লেসি ও টিম পেইনের ব্যাটে ভালো জবাব দেয় বিশ্ব একাদশ।

 

কিন্তু মিডল অর্ডারে দ্রুত উইকেট হারিয়ে পথ হারায় বিশ্ব একাদশ। হাসান আলীর এক ওভারে ২২ রান তুলেছিলেন বিশ্ব একাদশের অধিনায়ক ডু প্লেসি। কিন্তু তার ফিরে যাওয়ার পর ম্যাচের নাটাই চলে যায় স্বাগতিকদের হাতে। ১৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন প্রোটিয়া ব্যাটসম্যান। টিম পেইনের ব্যাট থেকে আসে ২৫ রান। শেষ দিকে ড্যারেন স্যামির ১৬ বলে ২৯ রানের ঝড়ো ইনিংসে পরাজয়ের ব্যবধান কমায় বিশ্ব একাদশ। বিশ্ব একাদশের ইনিংস থামে ১৭৭ রানে।


পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট নেন সোহেল খান, রুম্মান রইস ও শাদাব খান। বুধবার একই মাঠে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বিশ্ব একাদশ। 

 

বিবার্তা/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com