শিরোনাম
মুমিনুলের বাদ পড়ার কারণ
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৭, ১৯:৩৫
মুমিনুলের বাদ পড়ার কারণ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই সবার নজর কাড়েন মুমিনুল হক। দুর্দান্ত পারফর্ম করে টেস্ট স্পেশালিস্টের খেতাব পান। কিন্তু সাম্প্রতিক সময়ে নিজেকে ঠিকমতো মেলে ধরতে পারেননি এই ক্রিকেটার। ফলে প্রথমবারের মতো টেস্টে দলের ১৪ সদস্যের স্কোয়াড থেকে জায়গা হারালেন মুমিনুলের।


আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টকে ঘিরে শনিবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই স্কোয়াডে জায়গা হয়নি মুমিনুলের। মুমিনুলের পাশাপাশি সুযোগ হয়নি আর এক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের।


কক্সবাজারে জন্ম নেয়া মুমিনুল সর্বশেষ শতক হাঁকান ২০১৪ সালে। মুমিনুল প্রথম ১২ টেস্টের ২৩ ইনিংসে ব্যাট করে করেছিলেন ১১৯৮ রান। গড় ছিল ৬৩.০৫। কিন্তু এরপর থেকেই পারফরম্যান্স নিচে নামতে শুরু করে। পরবর্তী ১৭ ইনিংসে ২৮.৮২ গড়ে করেছেন ৪৯০ রান।


এদিকে ২০১৪ সাল থেকে তিন নম্বর অবস্থানে খেলছেন মুমিনুল। এই জায়গায় ২৩ ইনিংসে ৩৬.৮৬ গড়ে ৮১১ রান করেছেন তিনি। অন্যদিকে চার নম্বর অবস্থানে ১৭ ইনিংসে করেছেন ৮৭৭ রান। গড় ৬২.৬৪।


এই বছরে মুমিনুল তিনটি টেস্ট খেলেছেন এর মাঝে অর্ধশতক মাত্র একটিতে। যদিও অনুশীলন ম্যাচে ৭৩ রানের ইনিংস খেলেছেন এরপরেও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে সুযোগ হলো না এই ক্রিকেটারের। অভিষেকের পর প্রথমবারের মতো বাদ পড়লেন বাংলাদেশের টেস্ট স্কোয়াড থেকে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com