শিরোনাম
প্রথম টেস্টের একাদশেই থাকবেন খাঁজা!
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৭, ২১:৫৩
প্রথম টেস্টের একাদশেই থাকবেন খাঁজা!
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাঁজা এ পর্যন্ত জাতীয় দলের টেস্ট খেলেছেন ২৩টি ম্যাচে। ৪৭.৯৪ গড়ে করেছেন ১৭২৬ রান। পাঁচটি শতকের পাশাপাশি আছে আটটি অর্ধশতক। ক্যারিয়ারের সূচনা থেকে দুর্দান্ত ফর্মে থাকলেও এই বছরের শুরুতে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছিলেন এই বামহাতি ব্যাটসম্যান।


ভারতের সাথে ফেব্রুয়ারী-মার্চে অনুষ্ঠিত টেস্ট সিরিজের স্কোয়াডে ছিলেন না খাঁজা। তবে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে ফিরেছেন তিনি। শুধু স্কোয়াডই নয় প্রথম টেস্টের একাদশেও দেখা যেতে পারে খাঁজাকে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ।


খাঁজা সর্বশেষ টেস্ট খেলেছিলেন জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে। সেই তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনটি অর্ধশতক (৭৪,৯৭, ৭৯*) ছিল এই বামহাতি ব্যাটসম্যানের। কিন্তু একদিনের সিরিজে ব্যর্থতার কারণে পরে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে সুযোগ পাননি তিনি।


বাংলাদেশের সাথে দুই টেস্টের সিরিজ খেলতে এখন ঢাকার পথে অজিরা। এদিকে দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলনে উসমান খাঁজার প্রথম টেস্টের একাদশে থাকার বিষয়টির ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। তিনি বলেন, ‘এই মৌসুমে সে (খাঁজা) আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সে যদি একাদশে থাকে তাহলে সে তিন নাম্বারে খেলবে। তখন আমি চারে নেমে যাবো। আমি তাকে একজন টপ অর্ডার ব্যাটসম্যানের চেয়েও বেশি বিবেচনা করি। তাকে যে কোনো জায়গায় খেলাতে আমার আপত্তি নেই।’


ঢাকায় পৌঁছে অস্ট্রেলিয়া দল আবাস গড়বে হোটেল রেডিসন ব্লু-তে। প্রথম টেস্ট শুরু হবে ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এরপর দ্বিতীয় টেস্টের জন্য চট্টগ্রামে যাবে দুই দল। সেখানে অবস্থান নিবে চট্টগ্রাম রেডিসনে। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com