ইউরো থেকে বিদায় ইংল্যান্ডের, কোচের পদত্যাগ
প্রকাশ : ২৮ জুন ২০১৬, ১০:১৯
ইউরো থেকে বিদায় ইংল্যান্ডের, কোচের পদত্যাগ
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফ্রান্সের নিসে ঘটলো এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আসরের সবচেয়ে বড় অঘটন। প্রথমবারের মতো ইউরো খেলতে আসা আইসল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছে আসরের অন্যতম ফেভারিট ইংল্যান্ড। সেই সাথে ইতিহাস গড়ার পথে আইসল্যান্ড। ইংলিশদের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে আইসল্যান্ড। দলের এই পরাজয়ের পর পরই পদত্যাগের ঘোষণা এসেছে ইংল্যান্ডের কোচ রয় হজসনের কাছ থেকে।
সোমবার রাতে নিসের আলিয়াঞ্জ রিভেইরা স্টেডিয়ামে অনুষ্ঠিত সেরা ষোলোর ম্যাচে মাত্র চতুর্থ মিনিটের মাথায় রুনির গোলে এগিয়ে যায় ইংলিশরা। এদিন মাঠে নেমেই ডেভিড ব্যাকহামের সমান ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১১৫ ম্যাচ খেলার রেকর্ড গড়েন রুনি।
শুরুতেই গোল হজম করেও দমে যায়নি আইসল্যান্ড। উল্টো পাল্টা আক্রমণে দুই মিনিট পরই সমতায় ফেলে স্ক্যান্ডেনেভিয়ান দেশটি। থ্রো-ইন থেকে ভেসে আসা বলে আরনাসোনের হেড বিপদসীমায় সিগুর্ডসনকে খুঁজে পায়। গোলপোস্টের খুব কাছ থেকে স্লাইডিংয়ে বল জালে পাঠিয়ে আইসল্যান্ডকে আনন্দে ভাসান এই সেন্টার-ব্যাক।
ম্যাচের ১৮তম মিনিটে ইংলিশ শিবিরকে স্তব্ধ করে দিয়ে এগিয়ে যায় আইসল্যান্ড। প্রতিপক্ষের বক্সের সামান্য বাইরে বোডভারসনের সঙ্গে ওয়ান টু ওয়ান পাস থেকে বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান সিথোর্সন।
প্রথমার্ধে শত চেষ্টা করেও সমতায় ফিরতে পারেনি ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া ইংলিশ শিবিরকে হতাশ করেন রুনিরা। মার্কাস র্যা সফোর্ড, জেমি ভার্ডি ও জ্যাক উইলশ্যায়ারের মতো খেলোয়াড়কে বদলি হিসেবে মাঠে নামিয়েও সফলতা পাননি রয় হজসন।
আগামী ৩ জুলাই সেমিফাইনালে যাবার আশায় স্বাগতিক ফ্রান্সের মুখোমুখি হবে আইসল্যান্ড।
বিবার্তা/প্লাবন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com