শিরোনাম
বিপিএলে আইকনদের দায়িত্ব নিচ্ছে না বিসিবি
প্রকাশ : ২৫ জুলাই ২০১৭, ১১:১৫
বিপিএলে আইকনদের দায়িত্ব নিচ্ছে না বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলোয়াড়দের টাকা নিয়ে বরাবর নয়-ছয় হয়। ফলে বিপিএলের সবকটি আসরেই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আইকন ক্রিকেটারদের পারিশ্রমিকের ব্যাপার আগে থেকেই নির্ধারণ করে দেন বিসিবি। টাকা না পেলে বিসিবিই ফ্র্যাঞ্চাইজিদের বিপক্ষে পদক্ষেপ নিতো। কিন্তু এবার সেই দায় নিতে নারাজ বিসিবি


২০১৫ বিপিএলে ছয় আইকন খেলোয়াড়কে সর্বোচ্চ ৩৫ লাখ টাকা নির্ধারণ করে দিয়েছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। সেবার পারিশ্রমিকের অঙ্ক তুলনামূলক কমে যাওয়ায় চাপা অসন্তোষ ছিল স্থানীয় ক্রিকেটারদের মধ্যে। গতবার আইকনের বদলে সর্বোচ্চ ‘এ’ প্লাস শ্রেণিতে থাকা সাকিব আল হাসানের মূল্য ৫৫ লাখ টাকা। মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও মাশরাফি বিন মুর্তজার সেটি ছিল ৫০ লাখ। সাব্বির রহমান ও সৌম্য সরকারের ৪০ লাখ। এবার আইকনদের কোনো দাম নির্ধারণ করে না দেওয়ায় পারিশ্রমিকের বিষয়টি নিজেরাই ঠিক করে নিচ্ছেন আট আইকন।


বিপিএলের আসন্ন আসরে ফ্র্যাঞ্চাইজির চাহিদা ও আইকন ক্রিকেটারদের পারিশ্রমিকের ব্যাপার তাদের উপরেই ছেড়ে দিচ্ছে বিসিবি। এবারের আসরে নিজেদের মতো করেই আইকন ক্রিকেটার বেছে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিরা। তাই আইকন ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেই দাম নির্ধারণ করবে ফ্র্যাঞ্চাইজিরা।


বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘আমরা আইকন খেলোয়াড়দের টাকার দায়ভার নিতে পারবো না। এই ব্যাপারে আইকনরা ফ্র্যাঞ্চাইজিগুলোর সাথে বুঝা পড়া করে নিবে। আমরা শুধু ক্যাটাগরি তালিকায় খেলোয়াড়দের টাকার দায় নিব’


কে কত টাকায় কোন দলে ভিড়ছেন, এটি অবশ্য প্রকাশ করতে চায় না খেলোয়াড়-ফ্র্যাঞ্চাইজি উভয় পক্ষই। তবে জানা গেছে, মাশরাফি-সাকিব-তামিমদের মতো সিনিয়র খেলোয়াড়দের পারিশ্রমিক প্রায় কোটি টাকার কাছাকাছি। সাব্বির-সৌম্য-মোস্তাফিজদের হতে পারে ৫০-৬০ লাখ। বিপিএলের মতো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে দলের পারফরম্যান্সের ভিত্তিতে ওঠা-নামা করে খেলোয়াড়দের পারিশ্রমিক। টুর্নামেন্ট শেষ হওয়ার আগে তাই পারিশ্রমিকের অঙ্কটা নির্দিষ্ট করে বলা কঠিন।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com