শিরোনাম
টাইগার ক্রিকেটে সামারাবিরা অধ্যায়ের অবসান
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ১৬:১৬
টাইগার ক্রিকেটে সামারাবিরা অধ্যায়ের অবসান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ক্রিকেট দলের সাথে ব্যাটিং পরামর্শক শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার থিলান সামারাবিরার অধ্যায় সমাপ্তির পথে। উপদেষ্টার পদ থেকে সামারাবিরাকে অপসারণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।


প্রথমে সামাবিরাকে স্বল্প মেয়াদে ঘরের মাটিতে অনুষ্ঠিত ইংল্যান্ড সফরের জন্য নিয়োগ দিলেও পরবর্তীতে তার পারফরম্যান্স বিবেচনা করে নিয়োগের মেয়াদ বাড়ায় বিসিবি। নতুন মেয়াদে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তামিম, মুশফিক, রিয়াদদের সাথে কাজ করেছেন লঙ্কান এ ক্রিকেটার। লম্বা মেয়াদে কাজ করলেও তার কাজ থেকে আশানুরুপভাবে ক্রিকেটাররা কিছুই আরোহণ করতে পারেননি এমন অভিযোগে শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেটে সামারাবিরা অধ্যায়ের অবসানের সিদ্ধান্ত নিতে বাধ্য হল বিসিবি।


বিষয়টি নিশ্চিত করে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটি প্রধান আকরাম খান বলেন, ‘সামারাবীরাকে আমরা আর রাখছি না। আসলে সামারাবীরার কাজ নিয়ে নেগেটিভ ও পজিটিভ, দুই ধরনের মতই ছিল।’


এদিকে সামারাবিরার অপসারণের পর টাইগার ব্যাটসম্যানদের নতুন ব্যাটিং উপদেষ্টা সম্পর্কেও ভেবে রেখেছে বিসিবি। ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নতুন ব্যাটিং উপদেষ্টা হিসেবে অস্ট্রেলিয়ার মার্ক ওনীলকে নিয়োগ দিতে যাচ্ছে বিসিবি। এবিষয়ে সব কাজ এরইমধ্যে সম্পন্ন করে ফেলেছে বিসিবি বলেও জানা গেছে। এখন অপেক্ষা শুধুই আনুষ্ঠানিক ঘোষণার।


প্রসঙ্গত, মার্ক ওনীল অস্ট্রেলিয়ার হয়ে ৪২ টেস্ট খেলা নর্ম ওনীলের ছেলে। বাবার আন্তর্জাতিক ক্রিকেটে পদাচারণ হলেও মার্ক ওনীল এ অভিজ্ঞতা থেকে বঞ্চিত। প্রথম শ্রেণির ক্রিকেট খেলেই ক্রিকেট ক্যারিয়ারের ওবসান ঘটানো এ ক্রিকেটার নিউজিল্যান্ড ও ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের হয়ে কাজ করেছেন। আপাতত স্বল্প মেয়াদে তাকে বাংলাদেশ দলের ব্যাটিং উপদেষ্টা হিসেবে নিয়োগ দিচ্ছে বিসিবি বলেও খবর পাওয়া গেছে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com