শিরোনাম
বিশ্বের সেরা তৃতীয় ওপেনার তামিম
প্রকাশ : ২০ জুলাই ২০১৭, ০৯:৫১
বিশ্বের সেরা তৃতীয় ওপেনার তামিম
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ জাতীয় দলের অপরিহার্য ওপেনারের নাম তামিম ইকবাল। তার ব্যাটিংয়ে বাংলাদেশের অধিকাংশ জয়েরই ভীত গড়েছে। সম্প্রতি সময়ে রয়েছেন দুর্দান্ত ফর্মে। দলের হয়ে ব্যাটিং উদ্বোধন করা এই ব্যাটসম্যানের সাফল্যের মুকুটে এবার যুক্ত হচ্ছে আরও একটি পালক। বর্তমানে বিশ্বের তৃতীয় সেরা ওপেনার এই ড্যাশিং ক্রিকেটার।


চলতি বছর অর্থাৎ ২০১৭ সালে এখন পর্যন্ত ওয়ানডেতে তামিমের গড় ৬৯.২২, যা তার ক্যারিয়ার-সেরা বাৎসরিক গড়। ১১টি ম্যাচে মাঠে নেমে ১০ ইনিংস খেলা তামিম চলতি বছর ৬২৩ রান করার পাশাপাশি হাঁকিয়েছেন দুটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি।


গত দুই বছর ঝকঝকে পারফরম্যান্সের সুবাদে সর্বাধিক রান সংগ্রাহক ওপেনারদের মধ্যে তামিম আছেন তিন নম্বরে। এই টাইগার ওপেনারের উপরে আছেন নিউজিল্যান্ড তারকা মার্টিন গাপটিল এবং অজি ওপেনার ডেভিড ওয়ার্নার।


দুই বছরে তামিম খেলেছেন ২৪টি ওয়ানডে ইনিংস। ৫৬.৬৬ গড়ে ১১৯০ রান করেছেন তিনি। তার ঠিক উপরে থাকা মার্টিন গাপটিল ৩৪ ইনিংসে ৫৬.৮৯ গড়ে সংগ্রহ করেছেন ১৬৫০ রান। তালিকায় সবার উপরে থাকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার গত দুই বছরে ৩১ ইনিংসে ৬৫.৪৮ গড়ে করেছেন ১৮৯৯ রান।


আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশের পক্ষে টেস্ট ও ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত রান তামিমেরই; টি-২০’তে তার অবস্থান দ্বিতীয়। বাংলাদেশের ব্যাটিং-রেকর্ডের প্রায় সিংহভাগই এখন রয়েছে চট্টগ্রামে জন্ম নেওয়া এই ক্রিকেটারের দখলে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com