শিরোনাম
ট্রেন্ট ব্রিজ টেস্টে চালকের আসনে দ.আফ্রিকা
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১১:০০
ট্রেন্ট ব্রিজ টেস্টে চালকের আসনে দ.আফ্রিকা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ট্রেন্ট ব্রিজে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে সফরকারী দক্ষিণ আফ্রিকা। শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ৭৫ রান। প্রথম ইনিংসের ১৩০ রানসহ দক্ষিণ আফ্রিকার লিড এখন ২০৫। ডিন এলগার ৩৮ ও হাশিম আমলা ২৩ রানে অপরাজিত আছেন।


ম্যাচের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৩০৯ রান নিয়ে খেলতে নেমে দ্বিতীয় দিনের শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। লাঞ্চ বিরতির বেশ আগেই ৩৩৫ রানে সবকটি উইকেট হারিয়ে ফেলে দলটি। ইংল্যান্ডের পক্ষে আগের দিনেই ঘরের মাটিতে ৩০০ উইকেটের মাইলফলক গড়া জেমস অ্যান্ডারসন একাই ৫টি উইকেট শিকার করেন।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই খেই হারিয়ে ফেলে স্বাগতিক ইংল্যান্ড। এরপর টপ অর্ডারের ব্যাটসম্যানরা ফলোঅন এড়ানোর চেষ্টা করে সফল হলেও মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার চেয়ে ১৩০ রান পেছনে থাকতেই অলআউট হয়ে যায় জো রুটের দল।


দলের পক্ষে ইনিংসে সর্বোচ্চ ৭৮ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। এছাড়া আর কেউই পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকার পক্ষে ক্রিস মরিস ও কেশব মহারাজ ৩টি করে উইকাত দখলে নেন।


১৩০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে ওপেনার হেইনো কুনকে হারায় দক্ষিণ আফ্রিকা। তাতে অবশ্য বিপদ ঘটেনি দলের। যথাক্রমে ৩৮ ও ২৩ রানে অপরাজিত থেকে ডিন এলগার ও হাশিম আমলা যখন দিনের খেলা শেষ করে সাজঘরে ফেরেন, দলের রান ৭৫। স্বাগতিকদের চেয়ে বর্তমানে ২০৫ রানে এগিয়ে আছে সফরকারীরা।


সংক্ষিপ্ত স্কোর:
দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৯৬.২ ওভারে ৩৩৫ (আমলা ৭৮, ডি কক ৬৮, ফিল্যান্ডার ৫৪, মরিস ৩৬, কুন ৩৪; অ্যান্ডারসন ৫/৭২, ব্রড ৩/৬৪, স্টোকস ২/৭৭)।
ইংল্যান্ড প্রথম ইনিংস: ৫১.৫ ওভারে ২০৫ (রুট ৭৮, বেয়ারস্টো ৪৫, ব্যালান্স ২৭; মহারাজ ৩/২১, মরিস ৩/৩৮, মরকেল ২/৪৫, ফিল্যান্ডার ২/৪৮)।


দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৭৫/১ (এলগার ৩৮*, আমলা ২৩*)।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com