শিরোনাম
৩ দিনের ম্যাচেও লিটনদের জয়
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১০:০৮
৩ দিনের ম্যাচেও লিটনদের জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+
অস্ট্রেলিয়া সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নর্দান টেরিটরিকে হোয়াইটওয়াশ করেছিল লিটন কুমার দাসের নেতৃত্বাধীন বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। জয়ের সেই ধারাবাহিকতা ধরে রেখে তিন দিনের ম্যাচেও জয় তুলে নিয়েছে বিসিবি এইচপি দল।

প্রথম ইনিংসে ইরফান শুক্কুরের দুর্দান্ত সেঞ্চুরি ও মেহেদী মারুফের (৮৭) ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ৩১২ রান তুলে ইনিংস ঘোষণা করে বিসিবি হাইপারফরম্যান্স (এইচপি) দল। জবাবে ৭ উইকেটে ৩৫২ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে নর্দান টেরিটরি।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ দল তেমন সুবিধা করতে পারেনি। ২২৯ রানে অলআউট হয়ে যায়। ফলে নর্দান টেরিটরির সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৯০ রানের। এই লক্ষ্য তাড়া করতে নেমেও সুবিধা করতে পারেনি নর্দান টেরিটরি একাদশ। এইচপি দলের বোলারদের তোপে মুখে মাত্র ১৬৮ রান তুলতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। ফলে এইচপি দল ২১ রানের রোমাঞ্চকর জয় পায়।

অস্ট্রেলিয়া সফরটা বিসিবি হাইপারফরম্যান্স দলের জন্য ছিল অনেকটা শিক্ষাসফরের মতো। তবে গোটা সফরে বরং সফরকারীদের বিপক্ষে পেরে ওঠেনি অস্ট্রেলিয়ানরা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন দিনের ম্যাচ- সবগুলোতেই জয়ী বাংলাদেশিরা।

সিরিজের প্রথম ম্যাচে উইকেটের নাটকীয় এক জয়ে সিরিজে এগিয়ে যায় লিটন-বিজয়রা। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে যথাক্রমে ৭০ ও ৪২ রানের বড় জয়ে সিরিজ নিশ্চিত হয় বিসিবি একাদশের। সিরিজের চতুর্থ ম্যাচে নয় উইকেটের বড় জয় আসে। তারই ধারাবাহিকতায় পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচে ১৫১ রানের বড় জয়ে নর্দান টেরিটরিকে হোয়াইটওয়াশের লজ্জা দেয় এইচপি দল। এবার তারা জিতে গেল তিন দিনের ম্যাচেও। ফলে স্বাগতিক নর্দান টেরিটরি জয়বঞ্চিতই রইল।

বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com