শিরোনাম
উইম্বলডন জিতল মুগুরুজা
প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ০০:৩৪
উইম্বলডন জিতল মুগুরুজা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উইম্বলডন চ্যাম্পিয়নশিপের মেয়েদের একক ফাইনালে নিজের প্রথম শিরোপা জয় করলেন স্পেনের গার্বিনে মুগুরুজা। শনিবার ফাইনালে অভিজ্ঞ ভেনাস উইলিয়ামসকে উড়িয়ে দিয়ে উইম্বলডন শিরোপা জিতে নিয়েছেন এই স্প্যানিশ খেলোয়াড়।


নিজের প্রথম উইম্বলডন শিরোপা জিততে মুগুরুজা সময় নেন ১ ঘণ্টা ১৭ মিনিট। এ সময়ে তিনি সরাসরি (৭-৫, ৬-০) সেটে হারিয়ে দেন পাঁচবারের উইম্বলডন শিরোপা জেতা আমেরিকান টেনিস তারকা ভেনাস উইলিয়ামসকে।


২০১৫ উইম্বলডন ফাইনালে ভেনাসের ছোট বোন সেরেনা উইলিয়ামসের কাছে হেরে শিরোপা হাতছাড়া হয়েছিল মুগুরুজার। তারপর ২০১৬ ফ্রেঞ্চ ওপেন জেতেন স্প্যানিশ এই টেনিস তারকা, যা ছিল তার ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডস্লাম শিরোপা। এ নিয়ে মোট দুটি গ্র্যান্ডস্লাম শিরোপা ঘরে তুললেন গার্বিনে মুগুরুজা।


শিরোপা জেতার পর মুগুরুজা বলেন, ‘ভেনাসের বিপক্ষে আজকের ম্যাচটি খুবই কঠিন ছিল। সবচেয়ে কঠিন ম্যাচ। সে খুবই ভালো একজন খেলোয়াড়। আমি তার খেলা দেখে দেখে বড় হয়েছি। তার বিপক্ষে ফাইনালে খেলতে পেরে আমার খুবই ভালো লেগেছে। প্রথম সেটটা খুবই কঠিন ছিল। যেকেউ জিততে পারত। অবশ্য আমি নার্ভাস ছিলাম। কারণ, উইম্বলডনের শিরোপা জেতার স্বপ্ন আমার অনেক দিনের। ২০১৫ সালে আমি সেরেনার কাছে ফাইনালে হেরেছিলাম। তখন সেরেনা আমাকে বলেছিলেন একদিন তুমি পারবে। অবশেষে সেটা আমি পেরেছি।’


মুগুরুজাকে অভিনন্দন জানিয়ে ভেনাস বলেন, ‘অভিনন্দন গার্বিনে। দারুণ খেলেছো। আমি জানি তুমি কতোটা কঠোর পরিশ্রম করেছো। সেটার ফল আজ তুমি পেয়েছো। অভিনন্দন।’


বিবার্তা/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com