শিরোনাম
মেসি-নেইমারের চেয়ে দামী খেলোয়াড়
প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ২২:১৭
মেসি-নেইমারের চেয়ে দামী খেলোয়াড়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ফুটবল বিশ্ব কাঁপানো দুই নাম মেসি ও নেইমার তাই ক্লাব বাজারে তাদের দামটাও বেশ চড়া কিন্তু তাদেরকেও হার মানিয়েছেন দানি সেবায়োস। স্পেনের অনূর্ধ্ব-২১ দলের খেলোয়াড় দানির জন্য মাদ্রিদ তার রিলিজ ক্লজ ঠিক করেছে ৫০০ মিলিয়ন ইউরো যা টাকার হিসেবে ৪ হাজার ৬০০ কোটি।


শুক্রবার মাত্র ২০ বছর বয়সী দানির রিয়াল বেটিস ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন। সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-২১ ইউরোর সেরা খেলোয়াড় মিডফিল্ডার দানিকে নিয়ে দলবদলের মৌসুম শুরু হতেই টানাটানি শুরু হয়েছিল। রিয়াল, বার্সেলোনা ও অ্যাটলেটিকো ছাড়াও ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের প্রস্তাবকে টপকে মাদ্রিদই দলে ভিড়িয়েছে প্রতিশ্রুতিশীল এই মিডফিল্ডারকে। মাত্র ১৬.৫ মিলিয়ন ইউরো খরচ করেই তাকে দলে টেনেছে তারা।


তবে দানি সেবায়োস আসলে কতটা দামি, সেটা বোঝাতেই নতুন রিলিজ ক্লজকে আকাশে তুলেছে রিয়াল। ৬ বছরের চুক্তিতে তার দাম এখন ৫০০ মিলিয়ন ইউরো। অর্থাৎ মাদ্রিদের অনুমতি ছাড়া দানিকে কিনতে হলে অন্য ক্লাব গুলিকে এই পরিমান অর্থ গুনতে হবে।
এমনটা করার উদ্দেশ্য হল যেন ভবিষ্যতেও দানির দিকে হাত বাড়াতে না পারে কাতালান ক্লাবটি।


ক্যারিয়ারের শুরুটা বেশ ভালোই হয়েছে তরুণ মিডফিল্ডারের। তবু দানির ক্ষেত্রে এত বড় অঙ্কটা বেশ বাড়াবাড়ি মনে হতেই পারে। কেননা যখন তিনি জানবেন, কদিন আগে মেসি বার্সেলোনার সঙ্গে আরো চার বছর চুক্তি বাড়িয়েও রিলিজ ক্লজ তার চেয়ে অনেক কম মাত্র ৩০০ মিলিয়ন ইউরো, অন্যদিকে নেইমারের ক্ষেত্রে সেটা আগামী বছর বেড়ে হবে ২৫০ মিলিয়ন ইউরো যা তার রিলিজ ক্লজের অর্ধেক।


বিবার্তা/আমিরুল/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com