শিরোনাম
রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় জয়
প্রকাশ : ২৬ জুন ২০১৭, ১২:১০
রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে সফরকারী ভারত। অজিঙ্কা রাহানের দুর্দান্ত সেঞ্চুরিতে ১০৫ রানের জয় পায় কোহলি বাহিনী। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তেএগিয়ে গেল ভারত। এর আগে, প্রথম ম্যাচটি বৃষ্টির করণে পরিত্যক্ত হয়।


ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সুযোগ পাননি রাহাতে। তবে উইান্ডি সফলে সুযোগ পেয়ে ভালই কাজে লাগাচ্ছেন ভারতীয় এই ব্যাটসম্যান। পোর্ট অব স্পেনে প্রথম ম্যাচে ৬২ রানের ইনিংস খেলেন। এরপর পেলেন সেঞ্চুরি।


রবিবার দ্বিতীয় ম্যাচের শুরুতেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। তাতে খেলা শুরু হয় নির্ধারিত সময়ের ঘণ্টা দুয়েক পর। ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৩ ওভারে। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার।


ব্যাট করতে নেমে দুই ভারতীয় ওপেনার এদিনও গড়েন শতরানের জুটি। দুজনই তুলে নেন ফিফটি। ধাওয়ান ৫৯ করে ফিরলেও রাহানে তার ফিফটিকে রূপ দেন সেঞ্চুরিতে। এটি রাহানের তৃতীয় ওয়ানডে সেঞ্চুরি। মিগুয়েল কামিন্সের বলে বোল্ড হওয়ার আগে ১০৪ বলে ১০ চার ও ২ ছক্কায় ১০৩ রানের ইনিংসটা সাজান ডানহাতি ব্যাটসম্যান। দ্বিতীয় উইকেটে তার সঙ্গে ৯৭ রানের জুটি গড়ার পথে অধিনায়ক কোহলি করেন ৮৭। তাতে ৪৩ ওভারে ৫ উইকেটে ৩১০ রানের বড় সংগ্রহ পায় ভারত।


বিশাল টার্গেট তাড়া করতে নেমে তিন ওভারের মধ্যেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ভুবনেশ্বর কুমার নিজের পরপর দুই ওভারে ফিরিয়ে দেন কাইরন পাওয়েল ও জেসন মোহাম্মেদকে। শুরুর চাপটা আর সামালে উঠতে পারেনি ক্যারিবীয়রা। শাই হোপ ছাড়া দলের আর কেউ লড়াই করতে পারেনি। স্বাগতিকরাও ৪৩ ওভারে ৬ উইকেটে ২০৫ রানের বেশি করতে পারেনি। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ইনিংস সর্বোচ্চ ৮১ রান করেন হোপ। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩৩ রান আসে রোস্টন চেজের ব্যাট থেকে।


৫০ রানে ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার কুলদীপ যাদব। ভুবনেশ্বর দুটি ও রবিচন্দ্রন অশ্বিন নেন একটি উইকেট। ম্যাচসেরা হয়েছেন রাহানে।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com