শিরোনাম
মেসি জাদুতে কোপা দেল রে’র শিরোপা বার্সার
প্রকাশ : ২৮ মে ২০১৭, ১০:০৫
মেসি জাদুতে কোপা দেল রে’র শিরোপা বার্সার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে পড়েছিল; অন্যদিকে, রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারায় বার্সেলোনা। চলতি মৌসুমে বড় এ দুটি শিরোপা হারালেও কোপা দেল রে’র ফাইনালে দেপোর্তিভো আলাভেজকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টে টানা তৃতীয় শিরোপা জিতল কাতালান ক্লাবটি।

 

শনিবার রাতের আগে কোপা দেল রে’তে বার্সেলোনার শিরোপা ছিল ২৮টি। এরমধ্যে তারা টানা তিন শিরোপা জিতেছে মাত্র একবার। সেটা ছিল ১৯৫১ থেকে ১৯৫৩ সালের মধ্যে। অর্ধশতকেরও বেশি সময় পর শনিবার রাতে আলাভেজকে হারিয়ে আবারো টানা তৃতীয়বার শিরোপা জিতলো বার্সা।

 

মেসির জ্বলে ওঠার দিনে প্রতিপক্ষ শিবিরের যে কিছুই করার থাকে না, শনিবার রাতে তা আবারও দেখল ফুটবল বিশ্ব। দুর্দান্ত খেললেন; গোল করলেন ও করালেন। আলো ছড়ালেন নেইমার-আন্দ্রে গোমেজরা।

 

অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ভিসেন্তে ক্যালদেরনে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিয়ে আক্রমণাত্মক খেলতে থাকে বার্সা। তবে ম্যাচের ১১ মিনিটেই ইনজুরিতে মাঠ ছাড়েন হাভিয়ের ম্যাসচেরানো। ম্যাচের ৩০ মিনিটে দলকে এগিয়ে দেন মেসি। নেইমারের সঙ্গে বল দেয়া-নেয়া করে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে বল জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

 

তবে লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি বার্সা। ম্যাচের ৩৩ মিনিটে ২৫ গজ দূর থেকে অসাধারণ এক গোলে আলাভেজকে সমতায় ফেরান হার্নান্দেজ। বিরতির আগে তিন মিনিট ব্যবধানে আরো দুই গোল করে জয় অনেকটা নিশ্চিত করে ফেলে বার্সা।

 

ম্যাচের ৪৫ মিনিটে আন্দ্রে গোমেজের উদ্দেশে বল বাড়ান মেসি। বলের নিয়ন্ত্রণ নিয়ে নেইমারের উদ্দেশে আড়াআড়ি বল বাড়ান পর্তুগিজ তারকা। আর তা থেকে অনায়াসে বল জালে জড়ান নেইমার। এই নিয়ে কোপা দেল রেতে টানা তিন ফাইনালে গোল করলেন ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ড।

 

প্রথমার্ধের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান ৩-১ করেন আলকাসের। বাঁ-দিক থেকে দুজনকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে আরও একজনকে কাটিয়ে সামনে ফাঁকায় দাঁড়ানো আলকাসেরকে পাস দেন মেসি। আর তা থেকে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই ফরোয়ার্ড।

 

দ্বিতীয়ার্ধে মেসি-নেইমারদের কয়েকটি প্রচেষ্টা আলাভেজ গোলরক্ষক ফিরিয়ে দিলে ব্যবধান আর বাড়াতে পারেনি বার্সা। আর পাল্টা কয়েকটি আক্রমণেও আর গোলের দেখা পায়নি আলাভেজ। ফলে মৌসুমে একমাত্র শিরোপার স্বাদ নিয়ে মাঠ ছাড়ে মেসি-নেইমাররা।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com