শিরোনাম
বাংলাদেশের রানের পাহাড়
প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৯:২৮
বাংলাদেশের রানের পাহাড়
ফাইল ফটো
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৩৪১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে টাইগাররা এ রান করে।


বার্মিংহামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার তামিম ও সৌম্য। দলীয় ২৭ রানে সৌম্য সরকার (১৯) বিদায় নিলেও সাবলীয় ব্যাটিংয়ে ইমরুল কায়েসের সঙ্গে ১৪২ রানের পার্টনারশিপ গড়ে রানের চাকা সচল রাখেন তামিম ইকবাল। ইমরুলের ব্যাট থেকে আসে ৬১।


এদিন দুর্দান্ত এক সেঞ্চুরি করেন তামিম। ৮৮ বলে ১০২ রান করে আউট হয়ে যান তিনি। তার এই ইনিংসে ৯টি চার ও ৪টি ছক্কার মার ছিল। ৩৪তম ওভারে লেগস্পিনার শাদাব খানের বলে জুনায়েদ খানের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন তামিম। অর্ধশতক থেকে চার রান দূরে থাকতে আউট হন মুশফিকুর রহিম (৪৬)।


দলীয় ২৯৬ রানের মাথায় হাসান আলীর বলে শোয়েব মালিকের ক্যাচে পরিণত হন মাহমুদউল্লাহ রিয়াদ (২৯)। একই ওভারে (৪৪তম) শাদাবের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (২৩)। ৩০২ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ।


বাংলাদেশ ৫০ ওভারে ৩৪১/৯ (তামিম ১০২, ইমরুল ৬১, মুশফিক ৪৬, মাহমুদউল্লাহ ২৯, মোসাদ্দেক ২৬, সাকিব ২৩, সৌম্য ১৯, মিরাজ ১৩)


পাকিস্তানের পক্ষে জুনায়েদ ৭৩ রানে ৪টি, শাদাব ২৫ রানে ২টি, হাসান ৫৮ রানে ২টি উইকেট নেন।


আগামী ৩০ মে (মঙ্গলবার) লন্ডনের কেনিংটন ওভালে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। এই গ্রাউন্ডেই উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে মোকাবেলা করবে মাশরাফির দল।


বিবার্তা/নাজিম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com