শিরোনাম
ছয়ে ওঠার লড়াইয়ে টাইগাররা
প্রকাশ : ২৪ মে ২০১৭, ২২:২৭
ছয়ে ওঠার লড়াইয়ে টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

হিসাব-নিকাশের দিক দিয়ে চলমান সিরিজে এই ম্যাচটির তেমন কোনো গুরুত্ব নেই। কারণ টানা তিনটা ম্যাচ জিতে নিয়ে সিরিজটা নিজেদের করে নিয়েছে নিউজিল্যান্ড। তবে কিউইদের হারাতে পারলে ওয়ানডে র‍্যাংকিংয়ের রেটিং পয়েন্ট বাড়িয়ে নিতে পারবে বাংলাদেশ। সেই সঙ্গে র‍্যাংকিংয়ের ছয়ে ওঠে আসবে টাইগাররা। সেই সঙ্গে আছে বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে জয়ের হাতছানি।


তবে সেটা করতে গিয়ে ব্যাটিংয়ের শুরুতেই পা পিছলেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের দেয়া ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই সৌম্য সরকারের উইকেটটি হারিয়ে ফেলেছে লাল-সবুজের দল। বাংলাদেশের রান যখন ৭, জিতেন প্যাটেলের বলে কোরে অ্যান্ডারসনের হাতে ধরা পড়েন সৌম্য সরকার। রানের খাতাই খুলতে পারেননি টাইগার ওপেনার।


এরপরই অবশ্য দারুণ প্রতিরোধ গড়ে তোলেন তামিম ইকবাল ও সাব্বির রহমান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪ উইকেটে ১৬৪ রান করেছে বাংলাদেশ। সাকিব আল হাসান ৩ ও মুশফিকুর রহিম ২ রানে অপরাজিত আছেন।


এর আগে ডাবলিনে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে অধিনায়ক টম ল্যাথাম, নেইল ব্রুম ও রস টেলরের হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৭০ রান করে কিউইরা। আজ শুরুতেই লুক রনকিকে হারালেও অধিনায়ক টম ল্যাথাম ও নেইল ব্রুমের ব্যাটে বড় সংগ্রহের পথেই এগোচ্ছিল নিউজিল্যান্ড। একটা সময় মনে হচ্ছিল কিউইদের রানটা ৩০০ পেরিয়ে যাবে। তবে রানের চাকাটা টেনে ধরেন বাংলাদেশের বোলাররা। টম ল্যাথাম ও নেইল ব্রুমকে ফেরান নাসির হোসেন। এরপর মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান মিলে নিউজিল্যান্ডের মিডল অর্ডারটা গুঁড়িয়ে দেন। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রানেই কিউইদের বেঁধে ফেলে বাংলাদেশ।


বিবার্তা/আকবর/হোসেন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com