শিরোনাম
প্রথম শ্রেণির ক্রিকেটকেও বিদায় জানালেন সাঙ্গাকারা
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১১:২৪
প্রথম শ্রেণির ক্রিকেটকেও বিদায় জানালেন সাঙ্গাকারা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

২০১৫ সালে ওয়ানডে আর টেস্টের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছেন শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। এবার বিদায় জানালেন প্রথমশ্রেণির ক্রিকেটকেও। আগামী সেপ্টেম্বরের পরই নিজের ব্যাট-প্যাড গুছিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন সাঙ্গা।


ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সারের হয়ে এই মৌসুম শেষে (সেপ্টেম্বর) আর প্রথম শ্রেণির ক্রিকেট খেলবেন না তিনি। তবে ২০১৮ সাল পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেট খেলে যাবেন।


সাঙ্গাকারা বলেন, ‘এবারই আমি শেষবারের মতো চারদিনের ক্রিকেট খেলব। কয়েক মাসের মধ্যেই আমি ৪০ বছরে পা দেব। কাউন্টি ক্রিকেটে এটাই হয়তো আমার শেষ মৌসুম। আমি খুবই ভাগ্যবান যে যতদিন চেয়েছি খেলতে পেরেছি। তবে খেলার বাইরেও জীবনযাপন করার প্রয়োজন আছে।’


লিস্ট এ এবং প্রথমশ্রেণির ম্যাচে শেষ ১২ ইনিংসে তার স্কোর ছিল ৭১, ৪৬, ১৩৬, ১০৫, ৩২, অপ ৮১, ৬, ৫৯, ১৯, অপ ১২৪, ১২০ এবং ১১৪।


লঙ্কান ক্রিকেটের এই কিংবদন্তি দেশের হয়ে ১৩৪ টেস্ট, ৪০৪ ওয়ানডে আর ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সাদা পোশাকে ৫৭ এর ওপরে গড় নিয়ে করেছেন ১২ হাজার ৪০০ রান, হাঁকিয়েছেন ৩৮টি শতক আর ৫২টি অর্ধশতক। ওয়ানডেতে ১৪,২৩৪ রানের পাশাপাশি সাঙ্গাকারা ২৫টি সেঞ্চুরি আর ৯৩টি হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। টি-টোয়েন্টিতেও রয়েছে ১৩৮২ রান, আটটি হাফসেঞ্চুরি।


৫২৫ লিস্ট এ ক্যারিয়ারে করেছেন ১৯ হাজার ২২৯ রান, যেখানে ৩৮টি শতকের পাশাপাশি ১১৯টি অর্ধশতক রয়েছে। আর প্রথমশ্রেণির ক্রিকেটে খেলেছেন ২৫৪ ম্যাচ, যেখানে ২০ হাজারের বেশি রান নিয়ে শতক হাঁকিয়েছেন ৬০টি আর অর্ধশতক ৮৫টি।


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com