শিরোনাম
‘লা লিগা জয় ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন’
প্রকাশ : ২২ মে ২০১৭, ১৬:৪৩
‘লা লিগা জয় ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন’
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লা লিগার শিরোপা জয়কে পেশাদার ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন হিসেবে মনে করছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। এমনকি, গত বছর মাদ্রিদের কোচ হিসেবে প্রথম বছরেই চ্যাম্পিয়নস লীগের শিরোপা অর্জনের চেয়েও লীগ শিরোপা অর্জনকে এগিয়ে রাখছেন এই ফ্রেঞ্চম্যান। খেলোয়াড় হিসেবেও লা লিগার শিরোপা অর্জনের অভিজ্ঞতা রয়েছে জিদানের। কিন্তু সবকিছুর উর্ধ্বে তিনি কোচ হিসেবে শিরোপা প্রাপ্তিকেই বড় করে দেখছেন।

 

রবিবার রাতে অ্যাওয়ে ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমার গোলে মালাগাকে ২-০ গোলে হারিয়ে ৩৩তম স্প্যানিশ শিরোপা জয় করেছে মাদ্রিদ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদান বলেন, ‘পেশাদার জীবনে এটাই আমার সবচেয়ে আনন্দের দিন। এই মুহূর্তে আমার এখানে উঠে দাঁড়িয়ে নাচতে ইচ্ছা করছে।’

 

নিজের সময়ের বিশ্বের অন্যতম একজন সেরা খেলোয়াড় হিসেবে জিদান বিশ্বকাপ, ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও চ্যাম্পিয়নস লীগের শিরোপা জিতেছেন। কিন্তু তিনি স্বীকার করেছেন কোচ হিসেবে এই অর্জনগুলো অতিরিক্ত একটি দায়িত্বের মধ্যেই পড়ে।

 

তিনি বলেন, রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে আমার কাছে প্রত্যাশার মাত্রাটা সকলেই জানে। খেলোয়াড় হিসেবে আমার এই অভিজ্ঞতা আছে। আর সে কারণেই দিনটিকে সবচেয়ে আনন্দের হিসেবে দেখছি। কারণ কোচ হিসেবে অনুভূতিটা সম্পূর্ণ ভিন্ন। এই ক্লাব ও জার্সির হয়ে আমি সবকিছু জয় করেছি। কিন্তু লা লিগা শিরোপা জয় সবকিছুর উর্ধ্বে। আজ আমি অনেক বেশি উচ্ছ্বসিত।

 

কোচ হিসেবে জিদানের প্রশংসা করতে ভুলে যাননি মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। আট বছর আগে রিয়ালে যোগ দেয়ার পর এই নিয়ে দ্বিতীয় শিরোপার দেখা পেলেন রোনালদো।

 

জিদান সম্পর্কে মন্তব্য করতে গিয়ে পর্তুগিজ এই তারকা বলেন, সবকিছুই সে বেশ বিচক্ষণতার সাথে পরিচালনা করেছে। আর তার প্রমাণ হলো আমরা বিশ্বের অন্যতম সেরা দল বার্সেলোনার কাছ থেকে শিরোপা ছিনিয়ে নিয়েছি।  

 

রোনালদো আরো বলেছেন, সব মিলিয়ে বলতে গেলে রিয়াল মাদ্রিদে এটাই আমার সেরা মৌসুম। প্রতিটি মিনিট প্রতিটি খেলোয়াড় ভালো খেলেছে এবং এই শিরোপা জয়ে পুরো দলের কৃতিত্ব রয়েছে।

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com