শিরোনাম
আইপিএল ফাইনাল, মুখোমুখি পুনে-মুম্বাই
প্রকাশ : ২১ মে ২০১৭, ১০:১৭
আইপিএল ফাইনাল, মুখোমুখি পুনে-মুম্বাই
প্রতীকী ছবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ফাইনালে রাতে মাঠে নামছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে সপারজায়ান্ট। রবিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। খেলাটি সরাসরি দেখাবে সনি সিক্স ও সনি ইএসপিএন।


গ্রুপ এবং এলিমেনটর পর্বে দুই দলের মুখোমুখি সাক্ষাত হযেছে তিনবার। এবং তিনবারই পুনের কাছে হারতে হয়েছে রোহিতের মুম্বাইকে। আজ কি তবে টানা চার হারের স্বাদ নিতে হবে মুম্বাইকে?


গত আসরে আইপিএলে অভিষিক্ত হওয়া পুনের প্রথম আসরটা ছিল যাচ্ছে তাই। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে খেলতে নেমে শেষ চারেও জায়গা পায়নি নবীন দলটি। তবে, এবার অধিনায়কত্ব বদলে আমূল বদলে গেছে তারা। অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের দল প্রথম দল হিসেবে নিশ্চিত করেছে ফাইনাল।


অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্স টুর্নামেন্টটির ইতিহাসের একেবারে শুরু থেকেই আছে। এর আগে দুইবার শিরোপাও জিতেছে দলটি। ২০১৩ আর ২০১৫ - দুইবারই ফাইনালে তারা হারায় শক্তিশালী চেন্নাই সুপার কিংসকে। আর দুইবারই দলের নেতৃত্বে ছিলেন বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। চেন্নাই সুপার কিংস দুর্নীতির দায়ে নিষিদ্ধ হওয়ায় দলটির অধিনায়ক ধোনির ঠাঁই হয় পুনেতে। আর ধোনি নিঃসন্দেহে আজ চেন্নাইয়ের হয়ে পুরনো প্রতিশোধটা নিয়ে ফেলতে চাইবেন।


মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা বলেন,‘তিনটি সাক্ষাতে ওদের বিরুদ্ধে হেরেছি। ফাইনালে ফের পুনের সঙ্গে ম্যাচটা কিন্তু খুব চিত্তাকর্ষক হতে চলেছে। আমরা দলীয় সংহতিতে বিশ্বাস রাখি। শুক্রবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে সেটা প্রমাণ হয়ে গিয়েছে। ফাইনালে আমরা তেমনই ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই।’


গত তিনদিন বিশ্রাম সেরে তুলনায় অনেক বেশি চাঙ্গা রাইজিং পুণে সুপারজায়ান্ট শিবির। অধিনায়ক স্টিভ স্মিথের কথায়, ‘মুম্বই দলকে আমরা আগের মতোই সমীহ করি। ওরা দারুণ ক্রিকেট খেলছে। অধিনায়ক হিসেবে প্রথমবার আইপিএল ফাইনাল খেলতে চলেছি। ফলে আমরাও সেরা ক্রিকেটই উপহার দেব।’


বিবার্তা/প্লাবন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com