এই জার্সির জন্য জীবন বাজি রেখেছি, এবার বিদায়ের পালা: ডি মারিয়া
প্রকাশ : ১০ জুলাই ২০২৪, ১৮:৫৪
এই জার্সির জন্য জীবন বাজি রেখেছি, এবার বিদায়ের পালা: ডি মারিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনেকটা লম্বা সময় খারাপ কেটেছে আর্জেন্টিনা দল ও তাদের সমর্থকদের জন্য। বলা যায় আর্জেন্টাইন ফুটবল আবারও স্বর্ণযুগে প্রবেশ করেছে লিওনেল মেসি ও অ্যাঙ্গেল ডি মারিয়াদের হাত ধরে। ২০২২ সালের ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল স্টেডিয়ামে ফুটবল ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন পাওয়া হয়ে গিয়েছিল অ্যাঞ্জেল ডি মারিয়ার। সেদিন ছোঁয়া হয়ে যায় স্বপ্নের বিশ্বকাপ। শিরোপা জিতে সে সময়ই নিজের বুট জোড়া খুলে রাখতে চেয়েছিলেন ডি মারিয়া।


কিন্তু মাঠ কাঁপানো ডি মারিয়াকে ছাড়তে চায়নি আর্জেন্টিনা। সবার চাওয়ায় ৩৬ বছর বয়সী তারকা থেকে গেলেন আরও কিছুদিন। চলতি কোপা আমেরিকাতেও আর্জেন্টিনার জার্সিতে মাতাচ্ছেন ডি মারিয়া। তবে, টুর্নামেন্ট শেষে সত্য সত্যিই বুট জোড়া খুলে রাখবেন তিনি। আর্জেন্টিনা সেমিফাইনলে ওঠার পর সেই কথাটাই আরেকবার মনে করালেন এই তারকা খেলোয়াড়।


১০ জুলাই, বুধবার কানাডার বিপক্ষে চলতি কোপা আমেরিকার সেমিফাইনালে দুর্দান্ত জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। এই ম্যাচ ডি মারিয়ার জন্যই খেলেছেন মেসিরা। আগামী ১৫ জুলাই হবে টুর্নামেন্টের ফাইনাল। ওই ম্যাচটিতেই নিজের আন্তর্জাতিক অধ্যায়ের ইতি টানবেন ডি মারিয়া। ম্যাচ শেষে সে কথা জানিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন ডি মারিয়া।


আগেই জানিয়ে দিয়েছিলেন, এবারের কোপা শেষেই নিজের জাতীয় দলের জার্সিটি তুলে রাখবেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ সময়ে অবস্থান করছেন ডি মারিয়া। আর্জেন্টিনার জার্সিতে অবসর থেকে আর মাত্র এক ম্যাচ দূরে। ফাইনালে জিতে শিরোপা উৎসবে নিজের শেষ ম্যাচটা রাঙাতে চান ‘এল ফিদেও’।


বুধবার ভোরে কোপার সেমিতে কানাডার বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতেছে আর্জেন্টিনা। চলতি কোপা আমেরিকা এবং বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা খেলেছেন চ্যাম্পিয়নদের মতোই।


এমন জয়ের পর নিজের কান্না নিয়ন্ত্রনে রাখতে পারেননি ডি মারিয়া। ম্যাচে নামার আগে প্রস্তুতি নিয়ে তিনি বলেন, আমার ধারণা ছিল, সামনে দরজা দিয়েই বিদায় নিতে পারব। এজন্য আমি নিজের সর্বোচ্চটুকু করেছি। আমার যা করা সম্ভব ছিল সবই করেছি, আমি শুধুমাত্র নিজের চেষ্টাটাই করে গেছি। সবসময়ই নিজের সেরাটা দেয়ার চেষ্টা ছিল। এই জার্সির (আর্জেন্টিনার) জন্য আমি নিজের জীবন বাজি রেখেছি।


ম্যাচের আগে দীর্ঘদিনের সতীর্থ ও বন্ধু মেসি তার জন্য ফাইনালে উঠার জন্য লড়বেন বলে জানিয়েছিলেন। এমন মুহূর্ত তার জন্য অনেক আনন্দ ও গর্বের বলেও উল্লেখ করে ডি মারিয়া বলেন, আমি তাদের সবার প্রতি কৃতজ্ঞ, যারা সবসময়ই আমাকে সমর্থন জুগিয়েছে। আমার পরিবার এবং আর্জেন্টিনা দল। আজ মাঠে নামার আগে লিও (মেসি) আমাকে বলেছিল, আমার জন্য সে ফাইনালে পৌঁছাতে চায় এবং এটি আমার বুক গর্বে ভরিয়ে দিয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com