চমক রেখে এশিয়া কাপের দল ঘোষণা করল বিসিবি
প্রকাশ : ২৩ জুন ২০২৪, ২২:৩১
চমক রেখে এশিয়া কাপের দল ঘোষণা করল বিসিবি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বকাপ চলাকালেই নারী এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যর দলের নেতৃত্বভার থাকছে যথারীতি নিগার সুলতানা জ্যোতির কাঁধেই।


২৩ জুন, রবিবার রাতে এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে বিসিবি।


যে দলে চমক জাহানারা আলম। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন তিনি। এছাড়া দলে রয়েছেন রুবাইয়া হায়দার ঝিলিক, ইশমা তানজুম ও শরিফা খাতুনরা।


নারী ক্রিকেটে সময়টা তেমন ভালো যাচ্ছে না বাংলাদেশের। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ফরম্যাটে হোয়াইটওয়াশ হওয়ার পর ভারতের বিপক্ষে পাত্তাই পায়নি টাইগ্রেসরা। এবার তাদের সামনে এশিয়া কাপের মিশন। সেই মিশনে দারুণ কিছু করতে অভিজ্ঞ রুমানা আহমেদ এবং জাহানারা আলমকে দলে ফিরিয়েছে বিসিবি।


আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ হবে শ্রীলঙ্কায়। স্বাগতিক শ্রীলঙ্কা ছাড়া ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ মালয়েশিয়া ও থাইল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।


এবার নারী এশিয়া কাপের দলসংখ্যা বাড়ছে। আটটি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। আসরে বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। স্বাগতিক শ্রীলঙ্কার ছাড়া এ গ্রুপে আরও আছে মালয়েশিয়া ও থাইল্যান্ড। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।


আগামী ১৯ জুলাই পর্দা উঠছে নারী এশিয়া কাপের এবারের আসরের। নারী ক্রিকেটে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই লড়াই শেষ হবে ২৮ জুলাই।


এশিয়া কাপের বাংলাদেশ নারী দল:


নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, মুর্শিদা খাতুন, রুমানা আমেদ, রিতু মণি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া, সুলতানা খাতুন, রুবাইয়া হায়দার ঝিলিক, স্বর্ণা আক্তার, ইশমা তানজুম, সাবিকুন্নাহার জেসমিন ও শরিফা খাতুন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com