ক্যারিবিয়ান ঝড়ে বিধ্বস্ত আফগানিস্তান
প্রকাশ : ১৮ জুন ২০২৪, ১৫:২৬
ক্যারিবিয়ান ঝড়ে বিধ্বস্ত আফগানিস্তান
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান- দুই দলেরই সুপার এইট নিশ্চিত হয়েছে। সেই হিসাবে তাদের মুখোমুখি লড়াই ছিল সুপার এইটের ‘প্রস্তুতি’। সেন্ট লুসিয়ার ম্যাচটিতে নিকোলাস পুরানের ঝড়ে উড়ে গেছে আফগানরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে রেকর্ড সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ পেয়েছে ১০৪ রানের বড় জয়।


১৮ জুন, মঙ্গলবার ড্যারেন সামি ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২১৮ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ১৬.২ ওভারে সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১১৪ রান তোলে আফগানরা। ১০৪ রানের জয়ে সুপার এইটের আগে প্রস্তুতি সারল ক্যারিবীয়রা।


শুরুতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠিয়ে ভুল করে ওয়েস্ট ইন্ডিজ। রীতিমত তাণ্ডব চালিয়েছেন নিকোলাস পুরান।। তার ৯৮ রানের বিস্ফোরক ইনিংসে ৫ উইকেট হারিয়ে ক্যারিবিয়ানরা ২১৮ রানের সংগ্রহ পেয়েছে। যা টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড সংগ্রহ। এই আসরেরও এখন পর্যন্ত সর্বোচ্চ।


বিশাল এই স্কোরের সামনে উড়ে যায় আফগান দল। ১৬.২ ওভারে ১১৪ রানে গুটিয়ে যায় তারা। তৃতীয় বলে গুরবাজের আউটের পর ভালোই চলছিল আফগানদের লড়াই। ইব্রাহিম জাদরানের ব্যাট স্কোরবোর্ড সচল রাখছিল। কিন্তু গুলবাদিন নাইব ৭ রানে সাজঘরে ফিরতেই ইব্রাহিমও টেকেননি বেশিক্ষণ। ২৮ বলে ৩৮ রান করেছেন তিনি। এটাই ছিল তাদের ইনিংসের সর্বোচ্চ। এর পর মাথা তুলে দাঁড়াতে পারেনি কেউ। রশিদ শেষ দিকে ১১ বলে ১৮ রানের ইনিংসে বিনোদন দেয়ার চেষ্টা করেছেন।


বিবার্তা/লিমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com