টসে জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠালো ভারত
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২১:২১
টসে জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠালো ভারত
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করার ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় অনুষ্ঠেয় এই ম্যাচে টসে জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।


গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছে দুই দলই। ‘এ’ গ্রুপে দুই দলই অর্জন করেছে সমান ৪টি করে পয়েন্ট।


১২ জুন, বুধবার নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক যুক্তরাষ্ট্রের মুখোমুখি ভারত। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাট করার জন্য আমন্ত্রণ জানালেন স্বাগতিক যুক্তরাষ্ট্রকে।


গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলতে পারছেন না যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাক প্যাটেল। ইনজুরির কারণে দলের বাইরে তিনি। এই ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন ফর্মে থাকা অ্যারন জোন্স। একাদশে ঢুকেছেন শায়ান জাহাঙ্গির। অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে ভারত।


বিশ্বকাপের ‘এ’ গ্রুপে সবচেয়ে ভালো অবস্থানে আজকের ম্যাচের এই দুই দল। দুইটি করে ম্যাচ খেলে পূর্ণ ৪ পয়েন্ট আদায় করে নিয়েছে তারা। কানাডাকে হারানোর পর পাকিস্তানকে হারিয়েছে যৌথ আয়োজক যুক্তরাষ্ট্র। আর, আয়ারল্যান্ডকে উড়িয়ে দেওয়ার পর পাকিস্তানের বিপক্ষে রোমাঞ্চকর জয় পেয়েছেন রোহিত শর্মারা।


নিউইয়ের্কের এই মাঠে আজ বৃষ্টির সম্ভাবনা ছিল। বৃষ্টিতে খেলা ভেস্তে গেলে কপাল পুড়ত পাকিস্তানের। কারণ ৩ ম্যাচ থেকে তখন ভারত ও পাকিস্তানের পয়েন্ট হতো সমান ৫। এরই মধ্যে ৩ ম্যাচ খেলা পাকিস্তানের পয়েন্ট মাত্র ২। অর্থাৎ, আয়ারল্যান্ডের বিপক্ষে জিতলেও সুপার এইটে ওঠার কোনো সমীকরণ থাকত না বাবর আজমদের সামনে।


দুই দলের একাদশ


ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং ও মোহাম্মদ সিরাজ।


যুক্তরাষ্ট্র: স্টিভেন টেলর, শায়ান জাহাঙ্গীর, অ্যান্ড্রিস গাউস (উইকেটকিপার), অ্যারন জোন্স (অধিনায়ক), নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, শ্যাডলি ভ্যান শাল্কউইক, জসদীপ সিং, সৌরভ নেত্রাভালকার ও আলি খান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com