৩৪ বলে ম্যাচ জিতে যে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া
প্রকাশ : ১২ জুন ২০২৪, ১১:০৬
৩৪ বলে ম্যাচ জিতে যে রেকর্ড গড়ল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্বল নামিবিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিদের সামনে দাঁড়াতেই পারেনি নামিবিয়া। তাদের ৯ উইকেটে হারিয়ে ‘বি’ থেকে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে ২০২১ সালের চ্যাম্পিয়নরা।


অজিদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে যাওয়া-আসার মিছিলেই ছিলেন নামিবিয়ার ব্যাটাররা। নামিবিয়ার হয়ে আজ ইনিংস সর্বোচ্চ ৩৬ রান করেছেন গারহার্ড এরাসমাস। দলের বাকি আর ১০ ব্যাটার মিলে করেছেন ২৭ রান। আর এক্সট্রা আসা ৯ রান মিলে অজিদের ৭৩ রানের লক্ষ্য দেয় নামিবিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ছিলেন ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেড।


ওয়ার্নার ৮ বলে ২০ রান করে ফিরলেও দ্রুত জয় তুলে নিতে কোনো বেগ পেতে হয়নি অজিদের। হেড ১৭ বলে ৩৪ এবং মার্শ ৯ বলে ১৮ রান করে ৫.৪ ওভারেই জয় নিশ্চিত করেন।


এদিকে ৩৪ বলে ম্যাচ জিতে বেশ কিছু রেকর্ডও গড়েছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের পাওয়ার প্লে তে করা রানের সর্বোচ্চ পার্থক্য ছিল আজ। প্রথম ৬ ওভারে নামিবিয়া করতে পেরেছে ৩ উইকেট হারিয়ে ১৭ রান। অন্যদিকে অজিরা ১ উইকেট হারিয়ে পাওয়ার প্লের ২ বল বাকি থাকতেই করেছে ৭৪ রান।


এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে তে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড এটি। অবশ্য চলতি আসরে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচেও ৭৪ রান করেছিল অজিরা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com