টানা তৃতীয় জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া
প্রকাশ : ১২ জুন ২০২৪, ০৯:০৬
টানা তৃতীয় জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

নামিবিয়াকে হারিয়ে বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই জয়ের দেখা পেয়েছে অস্ট্রেলিয়া। বুধবার (১২ জুন) নামিবিয়ার বিপক্ষে জয়ের ফলে সুপার এইট নিশ্চিত হয়েছে অজিদের।


স্যার ভিভ রিচার্ডস ক্রিকেট স্টেডিয়ামে নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৭২ রানেই গুটিয়ে যায় নামিবিয়া। জবাবে ৮৬ বল ও ৯ উইকেট হাতে রেখেই জয় পায় মার্শের দল।


মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত শুরু করেন ডেভিড ওয়ার্নার। তবে ৮ বলে ২০ রান করে উইসের বলে আউট হন তিনি। কিন্তু আরেক ওপেনার ট্রাভিস হেড সেই ব্যাটিং তাণ্ডব বজায় রাখেন। ১৭ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন তিনি। আর তিনে নামা মার্শ ৯ বলে ১৮ রানে অপরাজিত থাকেন।


এর আগে জাম্পা-হ্যাজেলউডের বোলিং তাণ্ডবে মাত্র ৭২ রানেই অলআউট হয়ে যায় নামিবিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা নবম সর্বনিম্ন স্কোর। অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন স্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন এই লেগি। ম্যাচ সেরাও হয়েছেন তিনি। এছাড়াও দুইটি করে উইকেট পেয়েছেন হ্যাজেলউড ও স্টয়নিস। প্যাট কামিন্স ও এলিস পেয়েছেন একটি করে উইকেট।


টানা তিন জয়ে গ্রুপ 'বি'-এর শীর্ষে অবস্থান করছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে তাদের পয়েন্ট ৬, রানরেটও বেশ ভালো (৩.৫৮)। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে স্কটল্যান্ড। নামিবিয়া ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। আর বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে। সুপার এইটে যাওয়াটা বেশ কঠিন হবে ইংল্যান্ডের জন্য।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com