অচল কোটি টাকার স্কোরবোর্ড, ৭ দিনের মধ্যে অবস্থা জানতে চান পাপন
প্রকাশ : ২৮ মে ২০২৪, ২২:১৩
অচল কোটি টাকার স্কোরবোর্ড, ৭ দিনের মধ্যে অবস্থা জানতে চান পাপন
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সবচেয়ে বড় সমস্যার নাম ইলেকট্রনিক স্কোরবোর্ড। কয়েক কোটি টাকা ব্যয়ে বানানো স্কোরবোর্ডটি শুরু থেকেই অচল। ফেডারেশনের যেকোনো অনুষ্ঠানে মন্ত্রী-সচিব আসলেই সাংবাদিকদের প্রশ্ন থাকে ইলেকট্রনিক স্কোরবোর্ড নিয়ে।


এবার একই প্রশ্নের সম্মুখীন হলেন নতুন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।


২৮ মে, মঙ্গলবার প্রথমবারের মতো রাজধানীর মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম কমপ্লেক্সে যান তিনি।


বাংলাদেশ ক্রিকেট বোর্ড লাগোয়া সাঁতার কমপ্লেক্সে এসে মন্ত্রী পাপনের প্রতিক্রিয়া, ক্রিকেট বোর্ডের এত কাছে, এরপরও এত দিন আসা হয়নি। আজ এসে ভালোই লাগছে। সাঁতার ফেডারেশনের সঙ্গে দুই বার বসেছি। স্কোরবোর্ডের সমস্যার বিষয়টি জানি, আজ নিজেও দেখলাম। এনএসসির সঙ্গে এ নিয়ে কথা হয়েছে। আগে কি হয়েছে না হয়েছে এসব নয়। সাত দিনের মধ্যে জানাতে বলেছি কিভাবে এটা সচল করা যাবে জানাতে।


ইলেকট্রনিক স্কোরবোর্ডের সমস্যা দীর্ঘদিনের। বিগত মন্ত্রীও একাধিকবার এটি নিয়ে মন্তব্য করেছিলেন। বিষয়টি সংসদীয় কমিটি পর্যন্ত উঠেছিল, এরপরও সাঁতার ফেডারেশনের এই সমস্যা নিরসন হয়নি, এমনকি ঠিকাদার প্রতিষ্ঠানের বিপক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ শক্তিশালী অবস্থানও নিতে পারেনি।


স্কোরবোর্ডের পাশপাশি সাঁতারের বড় সমস্যা গ্যাস। জাতীয় ক্রীড়া পরিষদ সাঁতার কমপ্লেক্সের পাশের রেস্টুরেন্টে গ্যাস সরবরাহ করেছে। এজন্য তিতাস গ্যাস কর্তৃপক্ষ লাইন বিচ্ছিন্ন করেছে সাঁতারের। ফলে শীতের দিন অনুশীলন বন্ধ থাকে পানি গরম না হওয়ায়। এই সমস্যার সমাধানের আশ্বাস দিলেন পাপন, ‘বিষয়টি নিয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। তিনি চিকিৎসাজনিত কারণে দেশের বাইরে। ফিরলে আশা করছি সমাধান করা যাবে।’


মিরপুরের পাশাপাশি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেও একটি সুইমিংপুল রয়েছে সাঁতার ফেডারেশনের। নাজমুল হাসান পাপনের মা আইভী রহমানের নামে সেই সুইমিংপুলের নামকরণ হয়েছে আগেই।


সেই পুল সংস্কার নিয়ে পাপন বলেন, ওই পুলে যাইনি, শুনেছি। পুলটি সংস্কার ও আরও কিছু চাহিদা রয়েছে তাদের। এই অর্থ বছরে সম্ভব হয়নি, আগামী অর্থ বছরের জন্য আমরা সাহায্য করার চেষ্টা করব।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com