যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হার
বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসছে কিনা জানাল বিসিবি
প্রকাশ : ২৫ মে ২০২৪, ১৯:২৫
বিশ্বকাপ দলে কোনো পরিবর্তন আসছে কিনা জানাল বিসিবি
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রথম দেখাতেই যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারিয়ে বেকায়দায় রয়েছে বাংলাদেশ দল। এবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের হোয়াইটওয়াশ থেকে বাঁচাতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ দল।


২৫ মে, শনিবার রাত ৯টায় মুখোমুখি হবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র।


বড় রকমের আশা নিয়ে নাজমুল হোসেন শান্তর অধীনে ১৫ সদস্যের বাংলাদেশ দল গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। যেখানে বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি আর পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে তিন ম্যাচের সিরিজ খেলছে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।


আর সেখানেই নিজেদের আত্মবিশ্বাসে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। সহযোগী এই দেশের বিপক্ষে সিরিজ হেরেই বসেছে টাইগাররা। বিশ্বকাপের আগে এমন হার স্বাভাবিকভাবেই ধাক্কা দিয়েছে দলের ওপর। কথা উঠেছে বৈশ্বিক আসরের প্রস্তুতি নিয়েও।


তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় র‍্যাংকিংয়ের ১৯তম দলের বিপক্ষে টাইগারদের বাজে পারফরম্যান্স। কারণ এ দলকে নিয়েই যে বিশ্বকাপে লড়তে হবে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার মতো দলের বিপক্ষে। এ ছাড়াও গ্রুপে থাকা বাকি দু’দল নেদারল্যান্ডস ও নেপালও যুক্তরাষ্ট্রের চেয়ে শক্তিশালী।


এদিকে বিশ্বকাপ দলে পরিবর্তনের কোনো সম্ভাবনা আছে কি না এমন প্রশ্নে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু অবশ্য সরাসরিই না বলেছেন।


তিনি বলেন, এটা (২৪ মে পর্যন্ত দল পরিবর্তন) গৎবাঁধা একটা নিয়ম ছিল। বাড়তি সুবিধা নেওয়ার জন্য প্রত্যেক দলকে সুযোগ দেওয়া হয়েছিল। সে আলোকে ২৪ তারিখ দুবাই সময় রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত দলে পরিবর্তনের সুযোগ ছিল।


লিপু বলেন, প্রটোকল অনুযায়ী ক্যাপ্টেন, কোচ এবং আমরা নির্বাচকরা বসে কিছুক্ষণ আলাপ করেছিলাম। এ মুহূর্তে যে দল আছে, সে দলটাই বহাল রেখেছি। বিশ্বকাপে যাতে ভালো করতে পারি সেই আশা করছি। যে দল নির্বাচন করেছিলাম সেই দলের উপরই আস্থা রাখছি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com