ইতালিয়ান লিগ
পাঁচ ম্যাচ হাতে রেখেই ইন্টার মিলানের শিরোপা জয়
প্রকাশ : ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৫
পাঁচ ম্যাচ হাতে রেখেই ইন্টার মিলানের শিরোপা জয়
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিলান ডার্বিতে চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচ হাতে রেখেই ইতালিয়ান লিগের শিরোপা জিতেছে ইন্টার মিলান। এটি ইন্টারের ২০তম লিগ শিরোপা। ২০২১ সালে দলটির দায়িত্ব নিয়ে কোচ হিসেবে প্রথম সিরি আ জয়ের স্বাদ পেলেন সাবেক স্ট্রাইকার ইনজাগি। এর আগে খেলোয়াড়ি জীবনে ২০০০ সালে লাৎসিওর হয়ে সিরি আ জিতেছিলেন তিনি।


মৌসুমের শুরু থেকেই দাপুটে পারফর্ম করে আসছিল ইন্টার মিলান। গত রাতে মিলান ডার্বিতে জিতলেই শিরোপা এমন সমীকরণ রেখেই মাঠে নেমেছিল ইন্টার। এমন সমীকরণের ম্যাচে ১৮ মিনিটে বেঞ্চামিন পাভার্টের অ্যাসিস্টে ফ্র্যানসেস্কো অ্যাসেরবির গোলে লিড নেয় ইন্টার। ৪৯ মিনিটে মার্কাস থুরামের গোল ব্যবধান দ্বিগুণ হয়। ৮০ মিনিটে তোমোরির গোলে ব্যবধান কমায় মিলান। কিন্তু শেষ পর্যন্ত তারা ইন্টারের শিরোপা জয় বিলম্বিত করতে পারেনি।


ডার্বি ম্যাচ হওয়ায় অপ্রীতিকর ঘটনা যে ছিল না এমন নয়। স্টপেজ টাইমে কিছুটা উত্তেজনা ছড়ায় মাঠে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ইন্টারের ডেনজেল ডামফ্রিস ও মিলানের থিও হের্নান্দেস। কয়েক মিনিট বাদে ৯ জনের দলে পরিণত হয় মিলান। উগ্র আচরণের জন্য লাল কার্ড দেখে মাঠ ছাড়েন কালাব্রিয়া। তবে আর কোন গোল না হওয়ায় নিজেদের ২০তম লিগ শিরোপ নিশ্চিত করার আনন্দে মাতে ইন্টার।


সিরি আ শিরোপা জিতে ৪৮ বছর বয়সী ইনজাগি বলেন, ‘তিন বছরে ছয়টি ট্রফি জয় এবং একটি চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলা, এতটা সাফল্য পাওয়ার কল্পনা করা কঠিনই। আপনাকে পুরো তিন বছরকে একসঙ্গে দেখতে হবে। এ বছর আমাদের ভালো কেটেছে। কিন্তু এই জয়ের পথ অনেক লম্বা সময় নিয়ে তৈরি করা হয়েছে।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com