আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানার কবলে মুম্বাইয়ের দুই ক্রিকেটার
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ১৮:১১
আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানার কবলে মুম্বাইয়ের দুই ক্রিকেটার
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

আইপিএলের আচরণবিধি ভেঙে শাস্তি পেয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্স ব্যাটসম্যান টিম ডেভিড ও ব্যাটিং কোচ কাইরন পোলার্ড। দুইজনকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।


২০ এপ্রিল, শনিবার আইপিএল কর্তৃপক্ষের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) পাঞ্জাব কিংসের বিপক্ষে লড়াইয়ে ‘স্পিরিট অব ক্রিকেট’ বিধি ভেঙেছেন মুম্বাইয়ের দুই সদস্য। তবে ক্রিকেটের চেতনা পরিপন্থি কোন কাজটি করতেছেন তারা, নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। তবে ভারতীয় সমর্থকরা


তবে সামাজিক মাধ্যমে ভারতীয় সমর্থকরা অভিযোগ করেছেন, এ দুজন আসলে ডিআরএস প্রতারণা করেছেন। এ কারণেই তাদেরকে এমন শাস্তি দেয়া হয়েছে।


পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচের দিন ১৫তম ওভারের সময় ক্রিজে ছিলেন মুম্বাইয়ের ব্যাটার সূর্যকুমার যাদব। আর্শদীপ সিংয়ের করা একটি বল অফ স্টাম্পের বাইরে পড়ে বেরিয়ে যায়। সূর্যকুমার চেষ্টা করেও বলটি খেলতে পারেননি। মুম্বাইয়ের ব্যাটার ওয়াইড ভাবলেও আম্পায়ার বোইধ ডেলিভারি হিসেবেই রায় দেন।


কিন্তু মুম্বাইয়ের ডাগ আউটের দিকে ক্যামেরা ঘুরালে দেখা যায়, মুম্বাইয়ের প্রধান কোচ মার্ক বাউচার সূর্যকুমারকে ইশারায় দেখাচ্ছিলেন যে এটি ওয়াইড হিয়েছে। এ সময় পাশে বসে থাকা পোলার্ড এবং টিম ডেভিড সূর্যকুমারকে রিভিউ নেয়ার পরামর্শ দেন। এ কারণেই এ দুজনকে জরিমানা করা হয়েছে বলেই মনে করছেন দর্শকরা।


নিয়মানুযায়ী, মাঠের ভেতরে থাকা কোনো ক্রিকেটার মাঠের বাইরে কারো থেকে কোনো পরামর্শ নিতে পারবেন না। কিন্তু টিম ডেভিড এবং পোলার্ড মাঠের বাইরে থেকে সাহায্য করেছেন বলেই এমন শাস্তি দেয়া হয়েছে বলে মনে করছেন সমর্থকরা।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com