শিরোনাম
জয় দিয়ে শুরু টাইগারদের
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২৩:৩১
জয় দিয়ে শুরু টাইগারদের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

লঙ্কানদের বিরুদ্ধে জয় দিয়ে সিরিজ শুরু করলো টাইগার বাহিনী। সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের ৯০ রানে পরাজিত করে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে থাকলো বাংলাদেশ। শনিবার ডাম্বুলার মাঠে বাংলাদেশের দেয়া ৩২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২৩৪ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।


ইনিংসের শুরুতেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ইনিংসের তৃতীয় বলেই লঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকাকে আউট করেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই ধাক্কা কাটিয়ে ওঠার আগেই ইনিংসের ষষ্ঠ ওভারে ফের ধাক্কা খেয়েছে স্বাগতিকরা। এবার বাংলাদেশকে সাফল্য এনে দিয়েছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। কুশাল মেন্ডিসকে শুভাগত হোমের ক্যাচ বানিয়েছেন তিনি।


এরপর একাদশতম ওভারে পেসার তাসকিন আহমেদ লঙ্কান ওপেনার উপল থারাঙ্গাকে মাশরাফির ক্যাচ বানিয়েছেন লঙ্কানদের হতাশায় ফেলে দেন। মাত্র ৩১ রানের ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা।


এরপর গুনারত্নকে সাকিব ও চান্দিামালকে মিরাজ আউট করলে কোণাঠাসা হয়ে পড়ে লঙ্কানরা। তাদের দুরবস্থা আরো বাড়িয়ে দেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। মিলিন্দা শ্রীবর্ধনাকে বদলি ফিল্ডার শুভাগত হোমের তালুবন্দি করেন তিনি। এরপর পাথিরানা ও লাকমলকে ফেরান মাশরাফি ও মুস্তাফিজ।


এ ম্যাচে আন্তর্জাতিক ওয়ানডে ক্যারিয়ারে ৮ম সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল। অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারে ৩৩তম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। এই দু’জনের ব্যাটে ভর করে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বড় সংগ্রহ বাংলাদেশের। নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৩২৪ রান। আউট হওয়ার আগে তামিম একাই করেছেন ১২৭ রান।


এ ছাড়া সাকিব আল হাসানের ব্যাট থেকে এসেছে ৭১ বলে ৭২ রান। সাব্বির রহমানও এদিন হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। তিনি ৫৬ বলে করেছেন ৫৪ রান।


এ ছাড়া সৌম্য সরকার ১৩ বলে ১০, মুশফিকুর রহমান ২ বলে ১, মোসাদ্দেক ৯ বলে ২৪ এবং মাহামুদুল্লাহ ৭ বলে ১৩ রান করে।


শ্রীলঙ্কার পক্ষে পেসার সুরাঙ্গা লাকমল ৮ ওভার বল করে ৪৫ রান দিয়ে তুলে নেন ২ উইকেট।


এদিকে বল করতে নেমে বাংলাদেশের পক্ষে মাশরাফি ৩৫ রান দিয়ে ২ উইকেট, মিরাজ ৪৩ রানে ২ উইকেট, তাসকিন ও সাকিব ১ উইকেট এবং মোস্তাফিজুর রহমান ৫৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।


বিবার্তা/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com