শিরোনাম
তামিম-সাব্বিরে শতরান পেরুলো টাইগাররা
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৬:৩৮
তামিম-সাব্বিরে শতরান পেরুলো টাইগাররা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়েনি টাইগারদের। তবে তামিম ও সাব্বিরের দায়িত্বশীল ব্যাটিংয়ে শত রান পেরিয়েছে বাংলাদেশ।


সান্দাকানের করা ১৮তম ওভারের দ্বিতীয় বলে ১ রান নিয়ে দলীয় শতরান পূর্ণ করেন সাব্বির রহমান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২১ ওভার শেষে ১ উইকেটে ১১৮ রান। তামিম ৪৪ ও সাব্বির ৫২ রানে ব্যাট করছেন। দলীয় ২৯ রানে ব্যক্তিগত ১০ রান করে ফিরেছেন সৌম্য।


ডাম্বুলা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক উপল থারাঙ্গা। এ ম্যাচে অভিষেক হয়েছে মেহেদী হাসান মিরাজের।


এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে ৩৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে জয় পেয়েছে চারটি। বাকি ৩৩টি চলে গেছে লঙ্কানদের ঘরে।


এছাড়া ২০১০ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কা, ভারত এবং পাকিস্তানের বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। তিন ম্যাচই পরাজিত হয় সাকিব-তামিমরা। যে তিন ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে অধিনায়ক হিসেবে ম্যাশের জন্য ডাম্বুলা নতুন মঞ্চ।


বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।


শ্রীলঙ্কা একাদশ: উপল থারাঙ্গা, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারত্নে, লাহিরু কুমারা, সুরাঙ্গা লাকমাল, কুশল মেন্ডিস, সাচিথ পাথিরানা, থিসারা পেরেরা, সেকুজে প্রসন্ন, লাকসান সান্দাকান, ভিকুম সানঞ্জয়া।


বিবার্তা/প্লাবন


>শুরুতেই সাজঘরে সৌম্য

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com