উইমেন্স এশিয়া কাপের সূচি ঘোষণা
প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ১৩:০৩
উইমেন্স এশিয়া কাপের সূচি ঘোষণা
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

উইমেন্স এশিয়া কাপের সূচি ঘোষণা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। ২৬ মার্চ (মঙ্গলবার) এক বিবৃতিতে সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।


আগামী ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত এশিয়া কাপের আসর বসবে শ্রীলঙ্কার ডাম্বুলায়। যেখানে আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এর আগের আসর হয়েছিল সাত দলের। আসন্ন এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।


নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে ২০২৪ এশিয়া কাপ আসরে সকল রেফারি ও আম্পায়ারই থাকছেন নারী। এশিয়া মহাদেশে মেয়েদের ক্রিকেটে অংশগ্রহণ ও জনপ্রিয়তা বাড়াতে এবার দল বাড়ানো হয়েছে। তবে টুর্নামেন্ট সূচি ঘোষণা করা হলেও, এখনও খেলা শুরুর সময় জানানো হয়নি।



আসরের উদ্বোধনী দিন ১৯ জুলাই ভারত-ইউএই ও পাকিস্তান-নেপাল ম্যাচ অনুষ্ঠিত হবে। পরদিন (২০ জুলাই) বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে মোকাবিলা করবে শ্রীলঙ্কান মেয়েদের। গ্রুপপর্বে নিগার সুলতানা জ্যোতিদের পরবর্তী ম্যাচ ২২ জুলাই থাইল্যান্ড এবং ২৪ জুলাই মালয়েশিয়ার বিপক্ষে। এ ছাড়া ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচটি হবে ২১ জুলাই। গ্রুপপর্ব শেষে ২৬ জুলাই দুটি সেমিফাইনাল এবং ২৮ জুলাই নারী এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।


‘এ’ গ্রুপ : ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)।


‘বি’ গ্রুপ : বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com